তেলবাহী ট্যাঙ্কারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২ জনের মৃতদেহ উদ্ধার

0

চট্টগ্রাম বন্দরে নোঙর করা বাংলাদেশ শিপিং করপোরেশনের তেলবাহী ট্যাংকার ‘বাংলার জ্যোতি’তে বিস্ফোরণের পর ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া একজন এখনো নিখোঁজ আছেন। সোমবার বেলা সোয়া ১১টার দিকে জাহাজটিতে আগুন লাগে।

হতাহতদের মধ্যে একজন ছিলেন জাহাজের ডেক ক্যাডেট সৌরভ। অপরজনের ছিন্ন-বিচ্ছিন্ন মরদেহ শনাক্ত করা যায়নি।

বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মাসুদ ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ক্যাডেট সৌরভের পোড়া দেহ পাইপে ঝুলছিল। বিস্ফোরণে ছড়িয়ে পড়া থাকা অপর একজনের লাশ কাছেই পাওয়া গেছে।

শিপিং করপোরেশনের সিমেন অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল ওয়াদুদ বলেন, ‘এই দুর্ঘটনায় নিখোঁজের তালিকায় ক্যাডেট সৌরভ, ফোরম্যান নুরুল ইসলাম (৪৫) ও ক্যাজুয়াল স্টাফ হারুন ছিলেন। এ মামলায় লাশের অন্যান্য অংশ নুরুল ইসলাম বা হারুনের বলে ধারণা করা হচ্ছে।

জাহাজটি বন্দরের ইস্টার্ন রিফাইনারি ওয়ার্ফে অপরিশোধিত তেল নিঃসরণ করছিল। এতে ১০,০০০ টন অপরিশোধিত তেল ছিল। সকাল ১১টা ১৫ মিনিটে সামনের অংশে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। খবর পেয়ে নৌবাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

বন্দরের কর্মকর্তারা বলছেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে বন্দর কর্তৃপক্ষের পাঁচটি টাগবোট ও নৌবাহিনীর একটি টাগবোট ঘটনাস্থলে যায়। কাছাকাছি জাহাজগুলোকে নিরাপদে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *