অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে বিএনপির ঢাকা উত্তর কমিটি ভেঙে দেওয়া হলো

0

চাঁদাবাজিসহ অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগের প্রেক্ষিতে বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়া হয়েছে বলে জানা গেছে। মাত্র আড়াই মাসে এই কমিটি বিলুপ্ত করা হলো।

গত শনিবার রাতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলেও তাতে কোনো কারণ উল্লেখ করা হয়নি।

তবে বিএনপির একাধিক কেন্দ্রীয় নেতা বলেন, গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর দলের ঢাকা মহানগর উত্তর কমিটির আহ্বায়ক সাইফুল আলম নীরবের বিরুদ্ধে চাঁদাবাজি, দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় খোদ মহানগর উত্তর কমিটি ভেঙে দিয়েছেন দলের শীর্ষ নেতৃত্ব।

এসব অভিযোগ অস্বীকার করে সাইফুল আলম নীরব বলেন, ‘আমার প্রতিপক্ষরা আমাকে আগে থেকেই চাঁদাবাজ বানানোর চেষ্টা করছে। কিন্তু আমি কোথায় চাঁদাবাজি করেছি, কার বাড়ি, দোকান দখল করেছি তার কোনো প্রমাণ নেই।

আড়াই মাস আগে ৭ জুলাই সাইফুল আলম নীরবকে আহ্বায়ক ও আমিনুল হককে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তরের আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এখন সেই কমিটি ভেঙে দেওয়া হয়েছে।

কমিটি ভেঙ্গে দেওয়ার বিষয়ে সাইফুল আলম বলেন, দল যে সিদ্ধান্ত নিয়েছে তাকে আমি সম্মান করি। বিলুপ্ত কমিটির সদস্য সচিব আমিনুল হকও বলেন, তিনি দলের সিদ্ধান্তকে সম্মান করেন। আগের মতোই দলের জন্য কাজ করে যাবেন তিনি।

খুলনা থেকে বহিষ্কৃত চার নেতা

দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় খুলনা থেকে বিএনপির চার নেতাকে বহিষ্কার করা হয়েছে।

গত শনিবার রাতে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম (মনা) ও সদস্য সচিব শফিকুল আলমের (তুহিন) বরাত দিয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে চারজনকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- খুলনা নগর ১৪ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য শেখ আইনুল আবেদীন মারুফ, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য মো: সুমন হাওলাদার, ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান বিপুল ও ৯ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মী শেখ সোহেল বাসার।

এর আগে গত ১১ আগস্ট নৈতিক স্খলনের সুনির্দিষ্ট অভিযোগে খুলনা মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ১৪ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেয় খুলনা মহানগর বিএনপি। এরপর ১৪ আগস্ট খুলনা নগর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের চার নেতাকে অস্থায়ীভাবে বহিষ্কার করা হয়। দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে বহিষ্কার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *