দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা

0

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক ও অনুষ্ঠানে যোগদান শেষে ঢাকায় ফিরেছেন। গতকাল শনিবার বিকেল ৩টা ৩৫ মিনিটে প্রধান উপদেষ্টা ও তার সফরসঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের বাণিজ্যিক ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম জানান, গত শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় প্রধান উপদেষ্টা ও তার সফরসঙ্গীদের নিয়ে কাতার এয়ারওয়েজের একটি বাণিজ্যিক ফ্লাইট নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে বাংলাদেশের যেকোনো সরকার প্রধানের এটাই সবচেয়ে সফল সফর বলেও মন্তব্য করেন শফিকুল আলম।

সফরে ড. মুহাম্মদ ইউনূস মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ১২ দেশের সরকার ও রাষ্ট্রের প্রধান এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানদের সাথে সাক্ষাৎ করেন এবং ৪০টি উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নেন। সফরকালে প্রধান উপদেষ্টার ব্যাপক কার্যক্রম আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক এবং অংশীদারিত্বকে এগিয়ে নিতে ব্যাপক অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে গত সোমবার নিউইয়র্কে আসেন প্রধান উপদেষ্টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *