উপদেষ্টা আসিফ তার রাজনৈতিক অবস্থান স্পষ্ট করলেন

0

রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন উপদেষ্টা আসিফ মাহমুদ। গতকাল সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এ বিষয়ে একটি পোস্ট দেন।

আসিফ ফেসবুকে লিখেছেন, “একটা বিষয় পরিষ্কার করা দরকার। বর্তমানে আমার কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই।

বিশ্ববিদ্যালয় জীবনে প্রথম যে রাজনৈতিক উদ্যোগের (ছাত্র অধিকার পরিষদ) সঙ্গে যুক্ত ছিলাম এবং দলীয় রাজনীতিসহ অন্যান্য কারণে সেই কমিটির সকল সদস্য গত বছরের মাঝামাঝি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি থাকাকালে পদত্যাগ করি।

যদিও আমি এই বিষয়গুলো সামনে আনতে চাইনি, তবে অনেক জায়গায় বিভ্রান্তি তৈরি হয়েছে বলে আমি স্পষ্ট করার প্রয়োজনে অনুভব করেছি। এখন জাতীয় ঐক্য বজায় রেখে সংস্কার ও পুনর্গঠন অন্যতম লক্ষ্য।

উল্লেখ্য, আসিফ সামনে থেকে নেতৃত্ব দেন এবং ২০২৪ সালের কোটা সংস্কার আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি এবং তার সংগঠন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ছাত্রদের হত্যা এবং বিনা বিচারে প্রতিবাদকারীদের নির্যাতনে অতিমানবীয় ভূমিকা পালন করে।

৮ আগস্ট ২০২৪-এ, আসিফ মাহমুদকে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয় এবং ৯ আগস্ট যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। একই সময়ে, ১৬ আগস্ট, ২০২৪-এ তাকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *