প্রধান উপদেষ্টার সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

0

যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে আজ বৈঠক করবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। রবিবার সকাল ১০টা ৫৫ মিনিটে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এই বৈঠক হওয়ার কথা রয়েছে। গত ৮ আগস্ট ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার ক্ষমতায় আসার পর প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছেন মার্কিন প্রতিনিধি ।

যুক্তরাষ্ট্রের অর্থ বিভাগের সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে প্রতিনিধি দল শনিবার ঢাকায় আসেন। প্রতিনিধি দলে মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী সেক্রেটারি ডোনাল্ড লু, ইউএস ট্রেজারি ডিপার্টমেন্ট, ইউএসএআইডি এবং ইউএস ট্রেড রিপ্রেজেন্টেটিভ অফিসের প্রতিনিধিরাও রয়েছেন।

তিন দিনের এই সফরে মার্কিন প্রতিনিধি দল ড. ইউনূস ছাড়াও আজ পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. তৌহিদ হোসেন এবং অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ সৌজন্য সাক্ষাৎ করবেন।

এদিকে, ঢাকায় মার্কিন দূতাবাস গতকাল এক ফেসবুক বার্তায় জানায় মার্কিন ব্যবসায়গুলো বাংলাদেশের অর্থনীতির বিভিন্ন খাতে জ্বালানি নিরাপত্তা থেকে শুরু করে ডেটা সেন্টার এবং পরিবহন পর্যন্ত ইতিবাচক ভূমিকা পালন করছে।

এতে আরও বলা হয়, সঠিক অর্থনৈতিক সংস্কার করা হলে আমেরিকার বেসরকারি খাত বাণিজ্য ও বিনিয়োগের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন সম্ভাবনার দ্বার উন্মুক্ত করতে সাহায্য করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *