শামীম ওসমান কোথায় জানা গেল

0

নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের বাড়ি এখন ধ্বংসস্তূপ। শেখ হাসিনার বিদায়ের পর প্রভাবশালী আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। কিন্তু সে সময় তিনি বাড়িতে ছিলেন না। স্থানীয়দের ধারণা সে দেশ ছেড়ে পালিয়েছে। অবশেষে দেখা মিলল সাবেক এ সংসদ সদস্যের।

গত শুক্রবার রাতে ভারতের দিল্লিতে দেখা যায় শামীম ওসমানকে। সেখানে তিনি সপরিবারে নিজামুদ্দিন আউলিয়ার মাজার জিয়ারত করতে যান।

ভারতের একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র আকাশ হক তাকে মাজারে দেখেন। রাত ৯টা ৫০ মিনিটে শামীম ওসমানের একটি ছবিও তোলেন তিনি। এ বিষয়ে আকাশ হকের সঙ্গে যোগাযোগ করে দেশের একটি গণমাধ্যম।

আকাশ হক গণমাধ্যমকে জানান, রাতে তিনি দিল্লিতে নিজামউদ্দিন আউলিয়ার মাজার জিয়ারত করতে যান। এ সময় তিনি শামীম ওসমানকে দেখতে পান। শামীম ওসমানের সঙ্গে তার পরিবারের সদস্যরাও ছিলেন। প্রমাণ হিসেবে ছবি তুলেছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে কয়েকটি সূত্রে শামীম ওসমানের ধারণা ছিল যে, দেশে সামরিক সরকার বা জরুরি অবস্থা জারি হতে পারে। আর সেটা হতে পারে শেখ হাসিনার অধীনে। কিন্তু শেখ হাসিনাকে যে এত দ্রুত দেশ ছাড়তে হবে তা তিনি বুঝতে পারেননি। সেজন্য তিনি পরিবার সাথে দেশ ছাড়েননি। বেশ কিছুক্ষণ তিনি রাজধানীর কয়েকটি এলাকায় আত্মগোপন করেন।

জানা গেছে, মগবাজার এলাকায় বিএনপির এক নেতা যিনি তার বন্ধু মো. শামীম ওসমানও কিছুক্ষণ তার বাসায় ছিলেন।

শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের খবর পাওয়ার পরপরই বিকেল সাড়ে ৪টার দিকে শহরের জামতলা এলাকায় আওয়ামী লীগের সংসদ সদস্য শামীম ওসমানের ডুপ্লেক্স বাসায় কয়েক হাজার বিক্ষোভকারী হামলা ও ভাঙচুর চালায়। এসময় তার বাড়ি থেকে আসবাবপত্রসহ সবকিছু লুট করা হয়। বাড়ির নিচতলায় আগুন দেওয়া হয়। বিকেল ৫টার দিকে রূপায়ন টাউনের পঞ্চম তলায় শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের জেডএন করপোরেশন অফিসেও হামলা, ভাংচুর ও লুটপাট করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *