বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘শহীদ মার্চ’আজ

0

স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তি উপলক্ষে পুলিশের গুলিতে নিহত শহীদদের স্মরণে আজ ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন করবে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমন্বয়ক সারজিস আলম বলেন, ‘আমরা মনে করি, যারা বুলেটের সামনে বুক বেঁধেছে তাদের স্মরণ করার সময় এসেছে। তাই শেখ হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে আমরা সারাদেশে শহীদি মার্চ করব। এতে অংশগ্রহণের জন্য সকল শহীদ পরিবারকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমরা চাই, সারাদেশে শিক্ষার্থীদের গণজোয়ার নেমে আসুক। বিকাল ৩টায় রাজু ভাস্কর্য থেকে কেন্দ্রীয়ভাবে শুরু হবে শহীদ মিছিল।

তিনি বলেন, রক্তের দাগ এখনো শুকায়নি। আমাদের ভাইদের কীভাবে হত্যা করা হয়েছে তা নথিভুক্ত করার জন্য মিডিয়ার কাছে অনুরোধ। অনেকেই আমাদের জয়ের মিছিল করতে বলছে। কিন্তু যতক্ষণ না নতুন বাংলাদেশ গড়ে উঠছে, যতক্ষণ না জনগণ তাদের অধিকার ফিরে পাবে, ততক্ষণ বিজয় মিছিল করা সম্ভব নয়।

শহীদি মার্চ রুট: রাজু ভাস্কর্য-নীলক্ষেত-সায়েন্সল্যাব-কলাবাগান-মানিক মিয়া এভিনিউ (সংসদ ভবনের সামনে দিয়ে )-ফার্মগেট-কারোয়ান বাজার-শাহবাগ-রাজু ভাস্কর্য-শহীদ মিনার।

ঢাকার সকলকে যথাসময়ে রাজু ভাস্কর্য চত্বরে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *