সাবেক আইজিপি শহিদুল হক ও আবদুল্লাহ আল মামুনকে আটক

0

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক ও চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে সাবেক দুই পুলিশ প্রধানকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান রেজাউল করিম মল্লিক তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ছাত্রদের আন্দোলনে তারা কী ভূমিকা রেখেছিল? এরপরই তাদের গ্রেফতার করা হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শহীদুল হক ১৯৮৪ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হন এবং ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি চাঁদপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম ও সিরাজগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। পুলিশ হেডকোয়ার্টার, রাজশাহী রেঞ্জ ও চট্টগ্রাম রেঞ্জে ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন ছাড়াও তিনি পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৪ সালের শেষদিন আইজিপি নিযুক্ত হন এবং ৩১ জানুয়ারী ২০১৮ এ অবসরে যান।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন ছিলেন বাংলাদেশ পুলিশের ৩১তম মহাপরিদর্শক। তিনি ৩০ সেপ্টেম্বর ২০২২ সাল থেকে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক হিসেবে নিযুক্ত হন। এর আগে তিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *