আমরা কোটা আন্দোলনের পক্ষে ছিলাম: আদালতে আনিসুল হক

0

রিমান্ড শুনানির সময় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক আদালতে বলেন, ‘আমরা দুজনই (আমি এবং সালমান এফ রহমান) কোটা আন্দোলনের পক্ষে ছিলাম। আমি নির্দোষ আমি ঘটনা সম্পর্কে কিছুই জানি না। আদালতের কাছে ন্যায়বিচার চাই।

শুনানি শেষে আদালত তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আজ বৃহস্পতিবার সকাল ৭টায় সালমান এফ রহমান ও আনিসুল হককে আদালতে হাজির করে পুলিশ।

তদন্ত কর্মকর্তা সুষ্ঠু তদন্তের জন্য তাদের আদালতে নিয়ে দশ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নুরুল হুদা চৌধুরী তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে তদন্তকারী কর্মকর্তা বাড্ডা থানার এসআই রেজাউল আলম উল্লেখ করেন, আনিসুল হক মামলার ৪ ও ৫ নম্বর আসামি সালমান এফ রহমান। জবানবন্দিতে সহিংস ঘটনার বর্ণনাসহ নির্যাতিতা মো. সুমন সিকদার (৩১) হত্যার বিষয়টি তারা জানে। এছাড়াও তারা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাথে জড়িত অন্যান্য আসামীদের উসকানি দিয়ে গুলি করে হত্যার নির্দেশ দিয়েছেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

এর আগে ১৩ আগস্ট নৌ পথে পালানোর সময় রাজধানীর সদরঘাট এলাকা থেকে গ্রেপ্তার হন সালমান এফ রহমান ও আনিসুল হক। পরদিন বুধবার নিউমার্কেট এলাকায় দোকানের কর্মচারী শাহজাহান আলী (২৪) হত্যা মামলায় ঢাকা মহানগর হাকিম মামুনুর রশিদ তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রথম দফা রিমান্ড শেষে গত ২৪ আগস্ট তাদের আদালতে হাজির করা হয়। এরপর নিউমার্কেট থানায় পৃথক দুটি মামলায় দারাহীনকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক দুই মামলায় পাঁচ দিন ও দশ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১৯ জুলাই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে বাড্ডায় ফুজি টাওয়ারের সামনে গুলিবিদ্ধ হয়ে মো. সুমন সিকদার (৩১) নিহত হয়েছেন। নিহতের মা মাসুমা বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৭৯ জনকে আসামি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *