পশ্চিমবঙ্গে বনধে গুলি ও সংঘর্ষ

0

পশ্চিমবঙ্গে নবান্ন অভিযানে পুলিশি দমন-পীড়নের প্রতিবাদে বিজেপির ডাকা বনধে ফের সংঘর্ষ শুরু হয়েছে। আজ বুধবার ১২ ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি। আজ সকাল থেকেই রেল অবরোধ করে বিজেপি কর্মীরা। কলকাতার কিছু জায়গায় সংঘর্ষ ও গুলির ঘটনাও ঘটেছে।

জানা গিয়েছে, বুধবার বিভিন্ন জায়গায় রেল অবরোধ করেন বিজেপি কর্মীরা। ফলে শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। লক্ষ্মীকান্তপুর সেকশনের অনেক জায়গায় রেলওয়ের ওভারহেড তারে কলা পাতা ফেলে দেওয়া হয়। ফলে ব্যাহত হচ্ছে ট্রেন চলাচল। শিয়ালদহ থেকে নামখানা, লক্ষ্মীকান্তপুর, কাকদ্বীপ পর্যন্ত ট্রেন চলাচল অনেকক্ষণ বন্ধ ছিল।

অন্যদিকে, হুগলি স্টেশনে রেললাইনে শুয়ে বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকরা। ফলে কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিজেপি বিধায়ক অশোক কীর্তনিয়ার নেতৃত্বে সকাল ছয়টা থেকে বনগাঁয় রেল অবরোধ শুরু হয়। মুর্শিদাবাদের বেশ কয়েকটি স্টেশনে রেললাইন অবরোধ করে বিজেপি। কৃষ্ণনগরেও রেল অবরোধ করে বিজেপি কর্মীরা। সোনারপুরে রেল অবরোধকে কেন্দ্র করে বিজেপি কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। শ্রমিকরা লাইনে শুয়ে পড়েন। পুলিশ তাদের বাধ্য করতে চায়।

এ ছাড়া বেশ কয়েকটি জেলায় সড়ক অবরোধ করা হয়েছে। বালুরঘাটে বাসস্ট্যান্ডের সামনে রাস্তা অবরোধ করে বিজেপি কর্মী-সমর্থকরা। বিজেপি কর্মীরা কলকাতায় টালা ব্রিজ অবরোধ করে টায়ার জ্বালিয়েছে। বিজেপি কর্মীদের গ্রেফতার করেছে পুলিশ।

আজ সকাল ৯টা নাগাদ পশ্চিম ম্যাঙ্গালোরের ভাটপাড়ায় গোলাগুলি হয়। একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রাজ্যের প্রাক্তন বিধায়ক অর্জুন সিং দাবি করেছেন, ঘোষপাড়া রোডে পুলিশের উপস্থিতিতে গুলি চলছে। দুজনেই গুলিবিদ্ধ হন। অর্জুনের দাবি, মোট সাত রাউন্ড গুলি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *