বড় ব্যবধানে হেরে বিদায়ের পথে বাংলাদেশ

0

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। তবে ৫০ রানের বিশাল ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায়ের পথে টাইগাররা।

শনিবার অ্যান্টিগা নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে মাঠে নামে দুই দল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ভারত ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান করে। জবাবে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান করে।

ভারতের দেওয়া ১৯৭ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান উদ্বোধনী জুটিতে ৪.৩ ওভারে ৩৫ রান করেন। কিন্তু ভালো সম্ভাবনা দেখিয়েও বিদায় নেন লিটন দাস। হার্দিক পান্ডিয়ার বল তুলতে গিয়ে সূর্যকুমার যাদবকে ক্যাচ দেন তিনি। ১০ বলে একটি চার ও একটি ছক্কায় ১৩ রান করেন তিনি।

চতুর্থ উইকেট হারিয়ে সেঞ্চুরি পায় বাংলাদেশ। কুলদীপ যাদবের পর তিন ওভারে ফেরেন তানজিদ হাসান, তাওহিদ হৃদয় ও সাকিব আল হাসান। প্রথম দুজনকে ফাঁদে ফেলেন এই চায়নাম্যান স্পিনার। তানজিদ ৩১ বলে ২৯ রান করেন। চার রান করে ফেরেন হৃদয়। পরে ১১ রান করা সাকিব রোহিতের হাতে ধরা পড়েন।

ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ যাদব নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। এছাড়া আরশদীপ ও বুমরাহ নেন দুটি করে উইকেট।

বাংলাদেশি বোলারদের মধ্যে তানজিম ও রিশাদ নেন সর্বোচ্চ ২টি করে উইকেট।

এর আগে ডিএলএস পদ্ধতিতে সুপার এইটে অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হেরেছিল বাংলাদেশ। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে ৪৭ রানের জয় দিয়ে শুরু করে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *