চীনে গেল আওয়ামী লীগের ৫০ সদস্যের একটি প্রতিনিধি দল

0

চীনা কমিউনিস্ট পার্টির (সিসিপি) আমন্ত্রণে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৫০ সদস্যের একটি প্রতিনিধি দল দেশটি সফরে গেল। শনিবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দলটি চীনের উদ্দেশে রওনা হয়। প্রশিক্ষণ কর্মশালায় চীনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা অংশ নেবেন।

আওয়ামী লীগের সহ-সম্পাদক সায়েম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়। প্রতিনিধি দলে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠন লীগের নেতারা রয়েছেন।

চীনের কমিউনিস্ট পার্টি আয়োজিত বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা অংশ নেবেন। এছাড়া তারা চীনের পিপলস পার্টির নেতাদের সঙ্গে বৈঠক ও মতবিনিময় করবেন বলে জানা গেছে।

এর আগে, প্রতিনিধিদলের নেতৃত্ব দেওয়া তানভীর শাকিল জয় গণমাধ্যমকে বলেন, “আমরা ঝেজিয়াং প্রদেশে কর্মশালা এবং মতবিনিময় সভায় অংশ নেব। ২৬ মে থেকে ১ জুন পর্যন্ত সেখানে থাকব। চীনা কমিউনিস্ট পার্টি কীভাবে কাজ করে আমরা তাদের কার্যক্রম পরীক্ষা করব। , তাদের রাজনৈতিক কাঠামো কেমন, সরকার ও জনগণের সাথে তাদের সম্পর্ক নিয়ে তারা কীভাবে রাজনীতি করে, এই কর্মসূচির পর আমরা ১ জুন বেইজিং যাব। ২ ও ৩ জুন আমরা চীনা কমিউনিস্টের সদর দপ্তর পরিদর্শন করব। পার্টি ও তাদের সিনিয়র নেতাদের সঙ্গে মতবিনিময় করব ৪ জুন এবং ৫ তারিখে বাংলাদেশে ফিরব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *