টিসিবির ট্রাকে ভিড়

0

স্বল্প আয়ের মানুষের জন্য আবারও পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি তেল, দুই কেজি পেঁয়াজ ও এক কেজি চিনি দেওয়া হচ্ছে ৬১০ টাকায়। আগে তিনটি পণ্য বিক্রি হলেও এখন যোগ হয়েছে চাল ও পেঁয়াজ।

রোববার ধানমন্ডিতে ঢাকা সিটি করপোরেশনের ১৫ নম্বর কাউন্সিলর কার্যালয়ে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়।

এক কোটি পরিবারের জন্য কর্মসূচি শুরু করেছে টিসিবি। প্রতিটি বাড়িতে কার্ডের বিপরীতে পণ্য বিক্রি করা হচ্ছে। উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। নিম্ন আয়ের মানুষ পণ্য পেয়ে খুশি।

পণ্য কিনতে সকাল থেকেই লাইনে অপেক্ষা করছেন তারা। মিনা খাতুন (৫০) কলা বাগানে থাকেন। তিনি বলেন, ‘মাসিক যে বেতন পাই তা দিয়ে সংসার চালানো কঠিন। কম দামে ডাল, তেল ও পেঁয়াজ দিলে ভালো হবে, ভোগান্তি কিছুটা কমবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আগে ডাল, তেল ও চিনি বিক্রি হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে চাল-পেঁয়াজ যোগ করা হয়েছে। বৈশ্বিক প্রভাবে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় অতিরিক্ত দুটি পণ্য যুক্ত হয়েছে। এর মাধ্যমে স্বল্প আয়ের মানুষ স্বস্তি পাবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি বিবেচনা করে বাজারে ডিমের সরবরাহ বাড়াতে এবং বাজারদর স্থিতিশীল রাখতে ১৫টি কোম্পানিকে ১৫ কোটি ডিম আমদানির অনুমতি দেওয়া হয়েছে।

এর মধ্যে সাতটি প্রতিষ্ঠান এলসি (লেটার অব ক্রেডিট) খুলেছে। চলতি সপ্তাহে ডিমের প্রথম চালান দেশে আসবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *