রোববার এক মিনিট শব্দহীন থাকবে ঢাকা

0

শব্দদূষণ রোধে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আগামী ১৫ অক্টোবর (রবিবার) সকাল ১০টা থেকে সকাল ১০টা ১ মিনিট পর্যন্ত ঢাকা মহানগরীর ১১টি পয়েন্টে এক মিনিট নীরবতা কর্মসূচি পালন করতে যাচ্ছে। ‘শব্দ দূষণ বন্ধ করি, নীরব মিনিট পালন করি’ স্লোগানকে সামনে রেখে এ কর্মসূচি পালন করা হবে।

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ এসব কথা বলেন।

পরিবেশ সচিব বলেন, সচিবালয়ের পাশে ওসমানী অডিটোরিয়ামের সামনে, উত্তরার শাহবাগ মোড়, বিদ্যাসরানী মোড়, মিরপুর-১০ গোলচত্বর, গাবতলী, মগবাজার, মহাখালী, গুলশান-১, কমলাপুর বৌদ্ধ মন্দির ও যাত্রাবাড়ী মোড়ে ১৫ অক্টোবর থেকে। সকাল ৯টা থেকে ১০ টা পর্যন্ত  অধস্তন অফিস/প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের স্কাউট সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি অফিস/প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, ট্রাফিক পুলিশ এবং পরিবহন মালিক সমিতির সদস্যরা ব্যানার, ফেস্টুন নিয়ে মানববন্ধন করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, মিজানুর রহমান এনডিসি, ড. ফাহমিদা খানম, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক আবদুল হামিদ ও মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ আবদুল ওয়াদুদ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *