ফিলিস্তিনে বর্বর হামলার প্রতিবাদে সিপিবি

0

ফিলিস্তিনের গাজা উপত্যকাসহ বিভিন্ন এলাকায় মার্কিন মদদপুষ্ট ইহুদিবাদী ইসরাইলি হামলার প্রতিবাদে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টন মোড়ে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম। সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য অর্থনীতিবিদ অধ্যাপক ড.এম এম আকাশ ও কেন্দ্রীয় সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ফিলিস্তিন তার জনগণের বিরুদ্ধে ইসরায়েলি নৃশংসতার প্রতিবাদে গর্জে উঠছে, এর ধ্বংসের দীর্ঘদিনের পরিকল্পনা সহ।

এটা তাদের ন্যায্য ও ঐক্যবদ্ধ সংগ্রাম। গত ৫০ বছরে, গাজার লক্ষ লক্ষ ফিলিস্তিনি ভূমির একটি ছোট অঞ্চলে সীমাবদ্ধ রয়েছে যাকে বিশ্বের বৃহত্তম উন্মুক্ত স্থান হিসাবে বর্ণনা করা যেতে পারে। আর এখন ইসরায়েলি বাহিনী এমন গণহত্যা করছে যে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বলছেন, “গাজা অবরোধ করা হবে, সেখানে বিদ্যুৎ থাকবে না, খাবার থাকবে না, জ্বালানি থাকবে না, সবকিছু বন্ধ হয়ে যাবে।” এসব কথার মধ্য দিয়ে ইসরাইলিদের বর্বরতা আবারো ফুটে উঠলো।

নেতারা মার্কিন সাম্রাজ্যবাদ, ইউরোপীয় ইউনিয়ন এবং হিন্দুত্ববাদী মোদি সরকারের সমালোচনা করে বলেন, তারা ইসরায়েলি নৃশংসতাকে সমর্থন করে সাম্প্রদায়িক স্বার্থ রক্ষা করতে চাইছে। তারা সারা বিশ্বে মানবিক বিপর্যয় ঘটাচ্ছে। নতুন যুদ্ধের উন্মাদনা তৈরি হচ্ছে। সারা বিশ্বের মানবতাবাদী গণতান্ত্রিক, প্রগতিশীল মানুষের উচিত এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রের অস্ত্র সরবরাহ, নৌবহর পাঠানো এবং স্বাধীন ফিলিস্তিনের দাবিসহ ইসরায়েলকে সব ধরনের সহায়তা বন্ধ করার জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *