বৃষ্টি কমবে এবং তাপমাত্রা বাড়বে

0

দেশের বিভিন্ন স্থানে টানা দুই দিনের রেকর্ড বৃষ্টির পর শনিবার তা অনেকটাই কমেছে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের একমাত্র সিলেটে ১০৭ মিলিমিটার উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে। ঢাকায় তখন বৃষ্টি হয়নি। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোববার থেকে দেশে বৃষ্টি আরও কমতে পারে।

দিন ও রাতের তাপমাত্রা বাড়বে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আগামী দুই দিন (সোম ও মঙ্গলবার) দেশের বিভিন্ন স্থান থেকে বৃষ্টি ক্রমশ কমতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামীকাল ময়মনসিংহ ও সিলেট বিভাগে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে, তবে দেশের অন্যান্য স্থানে কম বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে সারাদেশে বৃষ্টি উল্লেখযোগ্যভাবে কমতে পারে।

দেশের মধ্য ও পার্শ্ববর্তী এলাকায় নিম্নচাপটি গতকাল সন্ধ্যা পর্যন্ত একই এলাকায় অবস্থান করছিল বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. বজলুর রশীদ গতকাল সন্ধ্যায় বলেন, “দেশের মধ্যাঞ্চলের নিম্নচাপটি আগামীকাল (আজ) দুর্বল হয়ে যেতে পারে। বৃষ্টি হতে পারে প্রধানত সিলেট অঞ্চলে। ময়মনসিংহেও কিছুটা বেশি হতে পারে। সোমবার থেকে বৃষ্টি আরও কমতে পারে।”

এই সময়ে তাপমাত্রা বাড়লেও খুব একটা বাড়বে না। মাসের মাঝামাঝি আবার বৃষ্টি বাড়তে পারে। তবে বাড়লেও গত কয়েকদিনের মতো অস্বাভাবিক বৃষ্টি হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *