বিএনপি ক্ষমতায় আসার জন্য আন্দোলন করছে না: গয়েশ্বর

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি ক্ষমতায় আসার জন্য আন্দোলন করছে না। জনগণের ভোটের অধিকার, বাকস্বাধীনতা ফিরিয়ে আনতে শান্তিপূর্ণ আন্দোলন করা হচ্ছে। আওয়ামী লীগ এতটাই দুর্বল যে তারা শান্তিপূর্ণ আন্দোলনকে ভয় পায়। তাই তারা শান্তিপূর্ণ সমাবেশের নামে রাজপথে মানুষকে ভয় দেখাতে চায়। কিন্তু কোন উপকার. মানুষের আতঙ্ক ভেঙ্গে গেছে। এই সরকারের পতন এখন অনিবার্য। বুধবার বিকেলে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবের মুক্তির দাবিতে তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপি এ প্রতিবাদ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির।

তিনি বলেন, ‘ভারতের আদানির সঙ্গে সরকারের বিদ্যুৎ চুক্তি বাস্তবায়নের পথে। বিতর্কের পরও তারা ৫০ মেগাওয়াট বিদ্যুৎ এনেছে। এতে ৫০ মেগাওয়াট বিদ্যুৎ আনার মাধ্যমে চুক্তিকে বৈধতা দেয়া হয়েছে। ভারতের অন্যান্য বিদ্যুৎ কোম্পানি যে দামে বিক্রি করছে তার থেকে ৬০ শতাংশ বেশি দামে আমাদের এই বিদ্যুৎ কিনতে হবে।

গয়েশ্বর বলেন, বাংলাদেশ থেকে এরই মধ্যে ৬৯ হাজার কোটি টাকা পাচার হয়েছে। কিন্তু টাকার অভাবে ব্যবসায়ীরা এলসি খুলতে পারছেন না। সরকারি দলের লোকজন সরকারি মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। প্রকাশ্যে কোটি কোটি টাকা লুটপাট হচ্ছে, পুলিশ উদ্ধার করতে না পারলেও রাতের আঁধারে নির্দোষভাবে বিএনপি নেতাদের গ্রেফতার করছে।

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *