‘প্রত্যয়’ এখনো পথে, ‘হামজা  টেনে তুললো কাভার্ডভ্যান

0

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মায় শাহ আমানত ফেরি ডুবির ঘটনায় উদ্ধার অভিযান চলছে। উদ্ধারকারী জাহাজ ‘হামজা’ অভিযান চালাচ্ছে, আরেকটি জাহাজ ‘প্রত্য’ এখনও ঘটনাস্থলে পৌঁছায়নি।

অভিযানের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত হামজা একটি কাভার্ডভ্যান টেনে তুলেন। নদী থেকে এ পর্যন্ত পাঁচটি ট্রাক ও দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

বুধবার রাতে স্থগিত থাকার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে আবার উদ্ধার শুরু হয়। জাহাজ হামজার পাশাপাশি ডুবুরি দলের সদস্যরাও এতে অংশ নিচ্ছেন।

স্থানীয় কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রত্যয় নামের উদ্ধারকারী জাহাজটি পাটুরিয়া ঘাটে আসছিল। এটি উদ্ধার অভিযানে অংশ নেবে। দুপুর পর্যন্ত জাহাজ আসেনি।

আরিচা কার্যালয়ে বিআইডব্লিউটিসির নির্বাহী প্রকৌশলী রুবেলুজ্জামান জানান, প্রত্যয় নামে একটি উদ্ধারকারী জাহাজ আনা হচ্ছে। এটি আসার সাথে সাথে কার্যক্রম শুরু হবে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, বুধবার সকালে পাটুরিয়ায় ৫ নম্বর ফেরি ওয়ার্ফের কাছে রো রো ফেরি শাহ আমানত হেলে পড়ে। উদ্ধারকারী জাহাজ হামজা দুপুর ১টার দিকে উদ্ধার অভিযানে অংশ নেয় এবং রাত সাড়ে ৮টা পর্যন্ত কাজ করে।

বুধবার রাত পর্যন্ত চারটি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। ৫ ট্রাক ভেসে যাওয়ার আগেই মধুমতির পাশে ভাসমান কারখানা চিহ্নিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *