মেট্রোরেলেরে টিকিট ভেন্ডিং মেশিন সার্ভারে ত্রুটি, হাতে বিক্রি

0

সকাল ৮টায় মেট্রোরেলের উত্তরা ও আগারগাঁওয়ে তিনটি করে ছয়টি ভেন্ডিং মেশিন (ডিজিটাল টিকিট বুথ) চালু করা হয়। কিছুক্ষণ পরে, সমস্যা দেখা দিতে শুরু করে। পরে সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে সব বুথে সার্ভারে ত্রুটি দেখা দেয়। এক পর্যায়ে, তারা সব বন্ধ. পরে ম্যানুয়ালি টিকিট বিতরণ শুরু হয়।

উত্তরার আগারগাঁও ও দিয়াবাড়ির দুটি স্টেশনে দুটি করে ম্যানুয়াল বুথে টিকিট বিক্রি শুরু হয়েছে। সেখান থেকে টিকিট সংগ্রহ করে যাত্রীরা মেট্রোরেলে যাতায়াত করেন।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জিএম (অপারেশন) ইফতেখার হোসেন বলেন, “আজকে অনেক মানুষ একসঙ্গে টিকিটের জন্য চেষ্টা করছেন, তাই সমস্যা হচ্ছে। আমরা পরিষেবা উন্নত করার চেষ্টা করছি। নতুন জিনিসগুলি প্রথমে সাময়িক। সামান্য সমস্যা। একটি সিস্টেম মানিয়ে নিতে সময় লাগে।’

ডিএমটিসিএল জিএম ইফতিখার আরও বলেন, “অনেক ভালো সাড়া পেয়েছি। আমরা আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মেট্রোরেল চালাব। আমি ১১টা ৫০ পর্যন্ত টিকিট দেব। আজকে অনেকেই প্ল্যাটফর্মে বাইরে আছেন, কিন্তু সবাই যাতায়াতের সুযোগ পাবে না। ১১.৫০ মিনিটের পরে যারা প্ল্যাটফর্মের বাইরে আছেন তাদের চলে যেতে বলব। প্রতি দশ মিনিটে ট্রেন স্টেশন ছেড়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *