সরকারবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির ২৭ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ

0

রাজধানীর মহাখালী এলাকা থেকে বিএনপির ২৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে মহাখালীর এসকেএস টাওয়ারে এ অভিযান চালানো হয়। পুলিশ বলছে, আটককৃতরা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য বৈঠকে মিলিত হয়েছিল। এদের মধ্যে সাবেক কাউন্সিলর ও নাশকতা মামলার পলাতক আসামি রয়েছেন। তবে বিএনপি বলছে, সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনার জন্য নেতাকর্মীরা সেখানে জড়ো হয়েছেন।

কাফরুল থানার ওসি হাফিজুর রহমান বলেন, একটি চক্র দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে নাশকতার পরিকল্পনা করছে এমন খবর পেয়ে রাত ৮টার দিকে এসকেএস টাওয়ারের ফুড কোর্টে অভিযান চালানো হয়। সেখান থেকে ২৭ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে বিএনপিসহ বিভিন্ন সংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতারা রয়েছেন।

ওসি বলেন, গ্রেফতারকৃতরা সবাই বিএনপি নেতা কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। কারণ জায়গাটি ছিল ফুড কোর্ট, সেখানে অনেক লোক ছিল। দলের নেতাদের বাইরে কেউ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্ত নেতাকর্মী ছাড়া অন্য যে কাউকে ছেড়ে দেওয়া হবে। একই সঙ্গে সরকারবিরোধী সভা-সমাবেশ ও নাশকতার পরিকল্পনায় জড়িতদের গ্রেপ্তার দেখানো হবে। তাদের অনেকের বিরুদ্ধে পুরনো মামলা রয়েছে। যাচাই-বাছাই শেষে তাদের নাম প্রকাশ করা হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাসান আলী বলেন, গুলশান-বনানী থানা বিএনপির কয়েকজন নেতাকর্মী সেখানে সভা করছিল। তবে তা নাশকতা বা ষড়যন্ত্রের জন্য নয়। ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সাধারণ সভার প্রস্তুতি নিয়ে সাংগঠনিক আলোচনা চলছিল। এদিকে হঠাৎ একদল পুলিশ সেখানে উপস্থিত হয়ে সবাইকে ঘিরে ফেলে। কেউ যেন এলাকা ছাড়ার চেষ্টা না করে বলে সতর্ক করে দেয়। এরপর প্রায় ৪০ জনকে আটক করে নিয়ে যাওয়া হয়।

এদিকে আটকদের মধ্যে জামায়াতের নেতারাও রয়েছেন বলে দাবি করেছেন কেউ কেউ। তবে সংগঠনটির দায়িত্বশীল সূত্র জানায়, আটককৃতরা কেউ তাদের নেতা নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *