মেসির রেকর্ড গড়ার রাতে নেইমার-এমবাপ্পের গোল

0

ইসরায়েলি দল ম্যাকাবি হাইফা মেসি-নেইমারের বিপক্ষে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ৩-১ গোলে হেরে যায়। তবে দারুণ ফুটবল উপহার দিয়েছেন তারা। এই ম্যাচে একটি গোল করে দুটি রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। গোল পেয়েছেন নেইমার ও এমবাপ্পেও।

ম্যাচের শুরুতেই লিড নেয় হাইফা। ২৪ মিনিটে দলের হয়ে গোল করেন চেরি। ১৩ মিনিট পর পিএসজির হয়ে সমতা ফেরান লিওনেল মেসি। এদিন দলের হয়ে দুটি গোল করেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা বিশ্বের প্রথম ফুটবলার যিনি টানা ১৮ মৌসুমে গোল করেছেন। এছাড়াও তিনি ১৯টি দেশের ৩৯টি ভিন্ন দলের বিপক্ষে গোল করা প্রথম খেলোয়াড় হয়েছেন। চ্যাম্পিয়ন্স লিগে এটি মেসির ১২৬তম গোল।

বিরতির পর ম্যাচের ৬৯তম মিনিটে মেসির দুর্দান্ত পাসে এমবাপ্পে গোল করলে পিএসজি ২-১ ব্যবধানে এগিয়ে যায়। নির্ধারিত সময় শেষ হওয়ার ঠিক আগে মার্কো ভেরাত্তির পাস থেকে গোল করে পিএসজির ৩-১ গোলের জয় নিশ্চিত করেন নেইমার।

তবে ঘরের মাঠে পিএসজিকে দমবন্ধ করার সুযোগ দেননি ম্যাকাবি। লেজারে এগিয়ে থাকা ম্যাকাবি বেশ কষ্ট পেয়েছেন। ম্যাকাবি ১৩টি শট নেন, যার মধ্যে ৫টি লক্ষ্যবস্তুতে ছিল, পুরো ম্যাচে প্রায় ৪৪ শতাংশ বল দখলে ছিল। অন্যদিকে, ১৬ শটের মধ্যে ৬টি পিএসজির লক্ষ্যে ছিল, যার দখল ছিল ৫৬ শতাংশ।

‘এইচ’ গ্রুপে এটি পিএসজির টানা দ্বিতীয় জয়। আগের ম্যাচে পার্ক দেস প্রিন্সেসে জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়েছিল তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *