মাকে উদ্ধারের আকুতি জানিয়ে কাঁদলেন সন্তানরা

0

১৫ দিন আগে খুলনা থেকে নিখোঁজ মায়ের সন্ধানে রাজধানীতে মানববন্ধন করেছে তার সন্তানরা। কান্নায় কণ্ঠে তারা মাকে উদ্ধারের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আবেদন জানান। তাদের সন্দেহ স্থানীয় প্রতিপক্ষরা তাকে অপহরণ করেছে।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন নিখোঁজ রহিমা খাতুনের দুই সন্তান আদুরী খাতুন ও মরিয়ম খাতুন।

মরিয়ম জানান, গত ২৭ আগস্ট রাতে তার মা বাড়ির উঠোন থেকে নিখোঁজ হন। তিনি পানি আনতে ঘর থেকে বের হন। কিন্তু তার মায়ের জুতা, মাথার স্কার্ফ ও পানির পাত্র মিলের মধ্যে রেখে গেলেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে নিখোঁজ রহিমার ছোট মেয়ে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্রী আদুরী খাতুন বাদী হয়ে খুলনার দৌলতপুর থানায় মামলা করেছেন। কিন্তু কোনো হদিশ পাওয়া যায়নি।

মরিয়ম জানান, তারা নগরীর ৩৫ নম্বর পুরাতন কুয়েট রোড, মহেশ্বরপাশা উত্তর বণিক পাড়ার বাসিন্দা। মা নিখোঁজের দিন আদুরী দৌলতপুর থানায় সাধারণ ডায়েরি এবং পরদিন দৌলতপুর থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন।

তিনি আরও জানান, জমি নিয়ে প্রতিবেশীদের সঙ্গে তাদের মামলা চলছে। তাদের মা মামলার বাদী ছিলেন। মামলার কয়েকদিন আগে তাদের বাড়িতে সন্ত্রাসী হামলা হয়। সন্ত্রাসীরা ব্যাপক ভাংচুর ও তাণ্ডব চালায়। ভিডিও ধারণ করতে গিয়ে মা ও বোনকে মারধর করেছে দুর্বৃত্তরা। হামলার ঘটনায় তাদের মা বাদী হয়ে মামলা করেছেন।

মরিয়ম জানান, এরপর থেকে অভিযুক্তরা তার ছোট বোনকে বিভিন্ন হুমকি দিয়ে পরিবারের সদস্যদের হুমকি দেয়। ইন্টারনেট ব্যবহার করে হুমকিমূলক ফোন করত। এ মামলার আসামিরা জামিনে রয়েছেন।

বিষয়টি র‌্যাব-৬-কেও জানানো হয়েছে বলে জানান আদুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *