বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ৩৫ কিলোমিটার যানজট

0

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঈদে বাড়ি ফেরার পথে চরম দুর্ভোগে পড়েছেন মানুষ। বৃহস্পতিবার (৮ জুলাই) রাত থেকে শুরু হওয়া যানজট আজ শনিবারও অব্যাহত রয়েছে। বর্তমানে সেতুর পূর্ব অংশে ৩৫ কিলোমিটারের বেশি যানজট রয়েছে।

যাত্রী ও পরিবহন শ্রমিকরা জানান, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে পাকুল্লা পর্যন্ত যানজট ছড়িয়ে পড়েছে। তবে সকাল ৯টা থেকে যানচলাচল শুরু হয়।

শনিবার সকাল ৮টায় সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইলের পাকুল্লা পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে মহাসড়কে শত শত যানবাহন দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ঘণ্টার পর ঘণ্টা ভ্রমণ করে প্রয়োজনীয় খাবার-দাবার না পেয়ে অসুস্থ হয়ে পড়েছেন এসব যানবাহনে চলাচলকারী হাজার হাজার যাত্রী।

সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র জানায়, গতকালের মতো আজও সেতুর দুই পাশে তীব্র যানজট রয়েছে। রাতের এক পর্যায়ে সেতুর ওপর দিয়ে যানজট সৃষ্টি হয়। ফলে বারবার সেতুর টোল আদায় বন্ধ হয়ে যায়। তবে সকাল থেকে যানবাহন ধীরে ধীরে সেতু পার হতে থাকে।

বঙ্গবন্ধু সেতুর প্রধান প্রকৌশলী আহসান মাহমুদ বাপ্পি জানান, অতিরিক্ত যানবাহনের চাপে আজ সকাল থেকে দুই ঘণ্টা টোল আদায় বন্ধ ছিল। যার জেরে ৩৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *