কুমিল্লায় এসএ পরিবহনের একটি কাভার্ড ভ্যানে কোটি টাকার ভারতীয় পণ্য

0

কুমিল্লা সীমান্ত দিয়ে বিভিন্ন কুরিয়ার সার্ভিসের গাড়িতে ভারতীয় পণ্য ঢাকায় পাচার হচ্ছে বলে দীর্ঘদিনের অভিযোগ। চোরাচালান অভিযানে এসএ পরিবহনের একটি পার্সেল ভ্যান থেকে প্রায় এক কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ করা হয়েছে।

সোমবার সকালে কুমিল্লা কোটবাড়ির ১০ বিজিবি আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের বিবিরবাজারের গোলাবাড়ি এলাকায় অভিযান চালায়। এতে নেতৃত্ব দেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ​​নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষ।

বিজিবি-১০ ব্যাটালিয়ন অ্যাডজুট্যান্ট। পারভেজ শামীম সাংবাদিকদের জানান, কুমিল্লার আদর্শ সদরের ভারতীয় সীমান্তের বিবিরবাজারের গোলাবাড়ি এলাকা দিয়ে পাচার হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে সদর দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষের নেতৃত্বে বিজিবি অভিযান চালায়। উপজেলা।

এ সময় ভারতীয় পণ্যবাহী এসএ পরিবহনের একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়। তল্লাশির সময় কার্টন ভর্তি ভারতীয় আতশবাজি, টুথপেস্ট, চকলেট, টিউব মেহেদি, লাল বাটি পানীয় এবং বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়। এসব মালামাল পাচারের অভিযোগে এসএ পরিবহনের নামে বুক করা নথিপত্র জব্দ করা হয়েছে।

এসএ পরিবহনের কাভার্ড ভ্যানের চালক কুমিল্লার লাকসাম উপজেলার কুলগাঁও গ্রামের আব্দুল আজিজ এবং সুপারভাইজার ছিলেন জয়পুরহাট জেলার কালাই থানার বদলগাছী গ্রামের গোলাম সারোয়ার।

অভিযোগ অস্বীকার করে এসএ পরিবহন কুমিল্লা শাখার ব্যবস্থাপক আব্দুল হাই সাংবাদিকদের জানান, এসএ পরিবহনের নগরীর কান্দিরপাড় (রামঘাট) শাখার মাধ্যমে এসব পণ্যের চালানভিত্তিক বুকিং দেওয়া হয়।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিস ঘোষ জানান, বিজিবির একটি দল এসএ পরিবহনের একটি কাভার্ড ভ্যান আটক করেছে। সবার উপস্থিতিতে বিজিবি সদস্যরা তল্লাশি চালিয়ে প্রায় এক কোটি টাকার অবৈধ মালামাল জব্দ করে। গ্রেফতার করা হয়েছে দুজনকে। আটককৃতদের সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়েরের পর পুলিশে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *