মানিকগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত’নিহত

0

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় তাদের দুই সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে র‌্যাব। র‌্যাবের বরাত দিয়ে পুলিশ দাবি করেছে, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য।

বুধবার দুপুর সোয়া ২টার দিকে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের আলমমারা ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে পিস্তল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

নিহত ব্যক্তির নাম মো. কাউসার (৪৫)। সে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার জয়হার গ্রামের লোকমান হোসেনের ছেলে। তবে আহত দুই র‌্যাব সদস্যের নাম-পরিচয় জানা যায়নি।

র‌্যাবের বরাত দিয়ে সিংগাইর পুলিশ জানায়, গতরাতে র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জের একটি অভিযানিক দল একটি মাইক্রোবাসে করে উপজেলার মালিপাড়া এলাকায় মাদক উদ্ধারে যায়। দুপুর আড়াইটার দিকে র‌্যাবের দল আলমমারা ব্রিজের কাছে সড়কে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে একদল ডাকাত মাইক্রোবাসে গুলি চালায়। র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে কাউসার গুলিবিদ্ধ হন। গুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তবে আহত র‌্যাব সদস্যদের নাম জানাতে পারেনি পুলিশ।

খবর পেয়ে পুলিশ বিকেল ৩টার দিকে ঘটনাস্থলে গিয়ে আলমমারা এলাকার একটি বাগানের ভেতর থেকে নিহত কাউসারের মরদেহ উদ্ধার করে। ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, দুটি রাম দা, একটি চাপাতি, দুটি ছুরি এবং দুটি প্লাস্টিকের ফ্ল্যাশলাইট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জের লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হোসেনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হয়। তবে ফোন না পাওয়ায় এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম মোল্লা জানান, নিহত কাউসারের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সে ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ৯টি মামলা রয়েছে। উদ্ধারকৃত অস্ত্রগুলো র‌্যাবের হেফাজতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *