৬টি বিভাগে বৃষ্টির সম্ভাবনা

0

আজ (সোমবার) দেশের ছয় স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও বিক্ষিপ্ত শিলাবৃষ্টির আশঙ্কাও রয়েছে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. শাহীনুল ইসলাম বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া রাজশাহী, ঢাকা ও চট্টগ্রামে বৃষ্টি হতে পারে। এই ছয়টি বিভাগে বিক্ষিপ্ত শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। আকাশ সাময়িকভাবে আংশিক মেঘলা থাকবে।

তিনি বলেন, আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ সকাল ৮টায় ঢাকার তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

সকাল ৮টায় ঢাকার বাতাসে আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ। বিকেলে আর্দ্রতা ৪৭ শতাংশ হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। রাজধানীতে আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১৯ মিনিটে। আগামীকাল মঙ্গলবার সূর্যোদয় হবে ভোর ৫টা ৪০ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *