শাহজাহানপুরে টিপু হত্যা। পরিকল্পনাকারীসহ আরও ৪ জনকে গ্রেফতার

0

মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যায় জড়িত আরও চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের মধ্যে একজন ছিল হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী এবং বাকি তিনজন তার সহযোগী। শনিবার সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে মতিঝিল থানায় দায়ের করা অস্ত্র মামলায় আরফান উল্লাহ ওরফে দামালকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। টিপু হত্যার ঘটনায় দামালের দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার রাতে একটি রিভলবার উদ্ধার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রাজধানীর কমলাপুরের একটি বস্তি থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের ঘটনায় দামালের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শুক্রবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় ডিবি। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

একটি দায়িত্বশীল সূত্র জানায়, টিপু হত্যার সঙ্গে জড়িত চার সন্ত্রাসী গোয়েন্দা নজরদারিতে রয়েছে। তারা হলেন- কায়লা পলাশ, ফারুক, টিটু ও নাসির।

২৪ মার্চ রাতে শাহজাহানপুর এলাকায় ব্যস্ত সড়কে গাড়িতে গুলি করে হত্যা করা হয় টিপুকে। রিকশায় আরোহী কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতিকেও দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে। মামলাটি তদন্ত করছে ডিবি। র‌্যাবও ঘটনাটি তদন্ত করছে।

টিপু হত্যা মামলায় প্রথমে ‘শুটার’ মাসুম মোহাম্মদ ওরফে আকাশকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে দামালকে গ্রেপ্তার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *