আজ থেকে শুরু হচ্ছে একুশে বইমেলা, প্রবেশের জন্য লাগবে মাস্ক ও টিকা সনদ

0

অনিশ্চয়তা কাটিয়ে আজ মঙ্গলবার শুরু হচ্ছে অমর একুশে বইমেলা। বিকেল ৩টায় কার্যত মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল ১১টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে অমর একুশে গ্রন্থমেলা-২০২২ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলা একাডেমি। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশে ১৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হবে। করোনা পরিস্থিতির উন্নতি হলে মেলার মেয়াদ বাড়ানো হতে পারে। দুই সপ্তাহ ধরে চলছে মেলা। স্টল বরাদ্দের অর্ধেক ভাড়াও নেওয়া হয়েছে প্রকাশকদের কাছ থেকে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা ও একাডেমির সচিব এএইচএম লোকমান।

মেলায় প্রবেশের পথ থাকবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, সোহরাওয়ার্দী উদ্যানের টিএসসি ও বাংলা একাডেমির সামনে। ইন্সটিটিউশন অফ ইঞ্জিনিয়ার্সের সামনে গাড়ি পার্ক করা হবে।

মেলা প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে, তবে রাত সাড়ে ৮টা পর্যন্ত প্রবেশ করা যাবে। ছুটির দিনে সকাল ১১টায় এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টায় মেলার দরজা খোলা হবে।

মেলা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ বলেন, এবারের মেলার মূল প্রতিপাদ্য হচ্ছে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *