পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

0

এইচএসসিতে ফেল করা একদল শিক্ষার্থীর অটো পাসের দাবির মুখে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। আগামীকাল সোমবার তিনি পদত্যাগ করবেন।

রোববার রাত ৮টা ২০ মিনিটে অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে এ তথ্য জানান।

অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ‘শিক্ষার্থীরা আমার পদত্যাগ চেয়েছে। তারা যদি আন্দোলন স্থগিত করে তাহলে আমি পদত্যাগ করব। আমি আগামীকাল আমার পদত্যাগপত্র জমা দেব।

জানা গেছে, এইচএসসিতে ফেল করা শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে মিছিল নিয়ে শিক্ষা বোর্ডের সামনে জড়ো হয়। পরে তারা বোর্ডের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। দুপুর আড়াইটার দিকে তারা তালা ভেঙে বোর্ডে ঢুকে চেয়ারম্যানের কক্ষে যান। ভাঙচুরের অভিযোগ রয়েছে।

এ সময় শিক্ষার্থীদের ওপর হামলা হয়। এতে কয়েকজন শিক্ষার্থীসহ ১১ জন আহত হয়েছে বলে জানা গেছে। হামলার সঙ্গে বোর্ড কর্মকর্তারা জড়িত বলে অভিযোগ ছাত্রদের। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও দাবি জানান তারা।

এদিকে ঘটনাস্থলে সেনা ও পুলিশ মোতায়েন রয়েছে। তারা শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করার জন্য অনুরোধ করছেন। একই সঙ্গে রাতে সেখানে না থেকে বাড়িতে যাওয়ার অনুরোধও করতে দেখা যায়। কিন্তু শিক্ষার্থীরা কারো কথাই শুনতে নারাজ। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা সেখানেই থাকবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *