চীনা রাষ্ট্রদূতের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠকে যা বললেন জামায়াতের আমির

0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সাথে এক ঘণ্টাব্যাপী বৈঠক করেন। শফিকুর রহমান। সোমবার ঢাকার মগবাজার জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে জামায়াতের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে চীনের রাষ্ট্রদূত ও জামায়াতের আমির দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

জামায়াতের আমির বলেন, “পিপলস রিপাবলিকান অব চায়না আমাদের গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী। আমরা তাদের বাংলাদেশে আরও বিনিয়োগ করার জন্য অনুরোধ করেছি। আমরা রোহিঙ্গাদের পুনর্বাসনে আরও সক্রিয় হওয়ার জন্য তাদের অনুরোধ করেছি। আমরা আশা করি তারা এটি সক্রিয় বিবেচনায় নেবেন।”

জামায়াতের পক্ষে আরো উপস্থিত ছিলেন নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের, সেক্রেটারি জেনারেল প্রফেসর মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম, মাওলানা রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আজাদ, মাওলানা আব্দুল হালিম প্রমুখ। , অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের ও অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল, কেন্দ্রীয় নেতা সাইফুল আলম খান মিলন, মতিউর রহমান। আকন্দ, নুরুল ইসলাম বুলবুল, সেলিম উদ্দিন ও মোবারক হোসেন।

বৈঠক শেষে ড. শফিকুর রহমান বলেন, ‘আমাদের বৈঠকটি সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আমরা দুই দেশের স্বার্থ নিয়ে দীর্ঘ এক ঘণ্টা কথা বলেছি। উভয় দেশের শিক্ষা, সংস্কৃতি, উন্নয়নসহ সব ক্ষেত্রে উন্নয়ন করে আমরা একসঙ্গে এগিয়ে যেতে পারি সে বিষয়েও আলোচনা হয়। এছাড়া বাংলাদেশের সাম্প্রতিক পরিবর্তন নিয়ে আলোচনা হয়েছে। আমরা আশা করি আগামী দিনে দুই দেশের জনগণ, দুই দেশের সরকার এবং দলে দলে আরও নিবিড়ভাবে কাজ করার সুযোগ পাবে। আপনাদের মাধ্যমে, আমি আবারও সম্মানিত অতিথিদের এখানে আসার জন্য অভিনন্দন জানাই এবং আশা করি যে আমাদের পারস্পরিক আলোচনা আগামী দিনে উভয় দেশের মঙ্গলের জন্য অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

এ সময় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন জামায়াতে ইসলামীর আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করে বলেন, ‘বাংলাদেশ একটি সুন্দর দেশ। জামায়াতে ইসলামী একটি সুশৃঙ্খল দল। চীনের জনগণ বাংলাদেশের জনগণের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায়। আগামীতেও বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির জন্য কাজ করে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *