ইয়াবা গডফাদার আব্দুর রহমান বদি গ্রেফতার

0

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে চট্টগ্রামের জিইসি মোড় এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (গণ) শরীফ-উল-আলম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘কক্সবাজারের টেকনাফে হত্যাচেষ্টার একটি মামলায় নগরীর জিইসি এলাকা থেকে আব্দুর রহমান বদিকে গ্রেপ্তার করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

র‌্যাব সূত্রে জানা গেছে, কক্সবাজারের টেকনাফ থানায় হত্যাচেষ্টার মামলায় বদিকে গ্রেফতার করা হয়। গত ১৮ আগস্ট কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মুহাম্মদ আবদুল্লাহ বাদী হয়ে মামলাটি করেন। মামলায় ৩১ জনের নামসহ অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

মাদক চোরাচালানের পৃষ্ঠপোষক হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় আব্দুর রহমান বদির নাম রয়েছে। ইয়াবার গডফাদার’ হিসেবে বদির চার ভাইসহ পরিবারের অন্তত ২৬ জনের নাম রয়েছে।

আবদুর রহমান বদি ২০০২ সালে টেকনাফ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে, তিনি ১০ তম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। ইয়াবার গডফাদার হিসেবে ব্যাপক সমালোচনার মুখে, ২০১৮ সালে আওয়ামী লীগ জয়ী হয় যখন বদি এই আসনে তার পরিবর্তে তার স্ত্রী শাহীন আক্তারকে মনোনয়ন দেন। ২০২৪ সালে শাহীন আখতার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। মূলত শাহীন আক্তার সংসদ সদস্য হলেও পুরো কাজই ছিল আবদুর রহমান বদির নিয়ন্ত্রণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *