বাড়ছে না বিদ্যুৎ ও গ্যাসের দাম

0

বাড়ছে না বিদ্যুৎ গ্যাসের দাম

প্রতি মাসে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কর্তৃক জ্বালানি তেল ও এলপি গ্যাসের মূল্য সমন্বযয়ের যে কার্যক্রম পরিচালনা করত তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। ফলে জ্বালানি তেল ও এলপি গ্যাসের দাম আপাতত বাড়বে না।

অন্তর্বর্তীকালীন সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফওজুল কবির খান তার প্রথম কার্যদিবসে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেন।

এরপর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মোহাম্মদ শফিউল্লাহর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুসারে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) আইন, ২০২৩ এর ধারা ৩৪ক এর অধীনে সরকার কর্তৃক জ্বালানি মূল্য বৃদ্ধির পরিপ্রেক্ষিতে জাতীয় দৈনিকগুলিতে প্রতিকূল নিবন্ধগুলি প্রকাশিত হয়েছে, যা জনগণের ক্ষোভ সৃষ্টি করেছে বা হতে পারে। এই পরিস্থিতিতে, সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে উল্লিখিত ধারার অধীনে মূল্যবৃদ্ধির প্রস্তাবের বিবেচনা আপাতত স্থগিত করা হবে।

উল্লেখ্য, আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) চাপে সরকার জ্বালানি থেকে ভর্তুকি অপসারণের সিদ্ধান্ত নেয়। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রতি মাসে জ্বালানি তেলের দাম নির্ধারণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *