সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আছেন ‘সন্দেহজনক’ বাড়ি ঘেরাও, সেনাবাহিনীর তল্লাশি

0

‘সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আছেন এমন খবরে পুরান ঢাকার গেন্ডারিয়ায় একটি বাড়ি ঘেরাও করে স্থানীয়রা। বাড়িটি তার এক আত্মীয়ের বলে জানা গেছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে বাড়িটি ঘেরাও করে রাখা হয়। আড়াইটার দিকে সেনা সদস্যরা বাড়িতে প্রবেশ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গেন্ডারিয়া ডিআইটি প্লটের সতীশ সরকার রোডের ৩১ নম্বর বাড়িতে আসাদুজ্জামান খান পলাতক বলে বাসিন্দাদের সন্দেহ। এরপর দুপুর সাড়ে ১২টা থেকে সবাই বাড়ি ঘেরাও করে। সেনাবাহিনীকেও জানানো হয়েছে। খবর পেয়ে সেনা সদস্যরা বাড়িতে প্রবেশ করেন। গভীর রাত পর্যন্ত তারা ভবনের ভেতরে অবস্থান করেন। স্থানীয়রা তখনও ভবনের গেটের বাইরে দাঁড়িয়ে স্লোগান দিচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাড়ির মালিক প্রথমে বলেছিল, এখানে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এখানে আছেন। কিন্তু সোনাবাহিনী আসলে তাকে নামিয়ে দেবেন। তারা শুরু থেকেই তাই বলে আসছে। তবে বাড়ির মালিক দাবি করছেন কোথাও তাকে খুজে পাওয়া যায়নি। তিনি এক মুখে দুই কথা বলছেন।

প্রত্যক্ষদর্শীদের দাবি, তারা প্রথমে খোঁজ নিতে চেয়েছিলেন। কিন্তু বাড়ির মালিক দেরি করে তাকে পালাতে সাহায্য করেন।

এদিকে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তার স্ত্রী, পরিবার ও তাদের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্টের লেনদেন স্থগিত করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট বিএফআইইউ এ আদেশ জারি করেছে। এ নির্দেশনা সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *