গাজীপুর আওয়ামী লীগে জায়গা পাননি জাহাঙ্গীর

0

গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। একই সঙ্গে এই কমিটিতে উপদেষ্টা পরিষদের ২৮ সদস্যের অনুমোদন দেওয়া হয়েছে।

তবে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের সাবেক মেয়রকে এ কমিটিতে রাখা হয়নি জাহাঙ্গীর আলমকে।

এর আগে ২০২২ সালের ১৯ নভেম্বর নগরীর রাজবাড়ী ময়দানে মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সভাপতি পদে অ্যাডভোকেট আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক পদে আতাউলিয়া মণ্ডলের নাম ঘোষণা করেন সম্মেলনের দেড় বছর পর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

ঘোষিত কমিটিতে সভাপতি পদে অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও মোঃ আতাউল্যা মন্ডলকে সাধারণ সম্পাদক পদে রাখা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি বেগম সামছুন নাহার ভূঁইয়া, মোঃ মতিউর রহমান মতি, আব্দুল হাদী শামীম, মোঃ রেজাউল করিম ভূঁইয়া, জয়নাল আবেদীন, ওসমান আলী, আসাদুর রহমান কিরণ, সফর উদ্দিন খান, শেখ মোঃ আসাদুল্লাহ চেয়ারম্যান, মোঃ হেদায়েতুল ইসলাম ও মোঃ আব্দুল আলীম।

যুগ্ম সাধারণ সম্পাদক। আফজাল হোসেন সরকার রিপন, মো: কাজী ইলিয়াস আহমেদ ও এবিএম নাসির উদ্দিন নাসির। আইন বিষয়ক সম্পাদক মো. খালেদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. নাসির উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণা সম্পাদক মো. ফজলুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক মো. মাহফুজুর রহমান রাসেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আখতার হোসেন গাজীপুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুল হালিম সরকার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সাইজ উদ্দিন মোল্লা, বিজ্ঞান ও প্রযুক্তি সচিব মো. শহীদ উল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক মোসা. হোসনে আরা জুলি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. খালেকুজ্জামান, যুব ও ক্রীড়া সম্পাদক মো. হীরা সরকার, শিক্ষা ও মানবসম্পদ সচিব মো. আনিসুর রহমান মাস্টার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাছির উদ্দিন, শ্রম সম্পাদক মো. সোলায়মান মিয়া, সাংস্কৃতিক সম্পাদক মো. কামরুল আহসান সরকার রাসেল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক ডা. জাকির হোসেন খোকন, সাংগঠনিক সম্পাদক মো. মজিবুর রহমান, এসএম আলতাব হোসেন, মোঃ আব্দুল্লাহ আল মামুন মন্ডল, দপ্তর সম্পাদক মো. তৌহিদুল ইসলাম দীপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোসা. সালমা বেগম ও কোষাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম চৌধুরী।

এ কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন এ কে এম মোজাম্মেল হক, মোঃ জাহিদ আহসান রাসেল, মেহের আফরোজ চুমকি, কাজী আলিম উদ্দিন বুদ্দিন, অধ্যাপক এম এ বারী, ওয়াজ উদ্দিন মিয়া, মোঃ আব্দুর রউফ নয়ন, এস এম মোকছেদ আলম, মোঃ আবু সাহিদ খান, মো. মোঃ হেলাল উদ্দিন, মোঃ আজিজুর রহমান শিরীষ, অধ্যক্ষ মহিউদ্দিন আহমেদ, মোঃ আব্দুর রহমান মাস্টার, মোঃ আনোয়ার হোসেন, মোঃ ফজলু, মোঃ জাহিদ আল মামুন, ব্যারিস্টার মো. সাজ্জাদ হোসেন, মোঃ আবুল কাশেম, মীর আসাদুজ্জামান (তুলা), মোঃ খলিলুর রহমান, হাজী মোঃ আদম আলী, আক্তার হোসেন, এসএম আকরাম হোসেন, নীলিমা আক্তার লিলি, মোঃ জালাল উদ্দিন মাস্টার, এসএম শামীম আহমেদ, মোঃ খোরশেদ আলম প্রমুখ। রানা, মতিউর রহমান, কামাল আহমেদ খান, মোঃ সেলিম মিয়া, মোঃ কবির হোসেন, মোঃ আব্দুর রউফ, এইচএম শাহজাহান মাস্টার, অরুন কুমার সাহা, কাজী মোঃ সেলিম ও মোঃ আলমগীর হোসেন খান। এ কমিটিতে উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে ২৮ জনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *