রাবিতে পুনঃনিয়োগ স্থগিত

0

স্থগিতাদেশ প্রত্যাহারের তিন মাসের মধ্যে আবারও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (র‌্যাবি) সব নিয়োগ স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। রোববার (১৯ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ১০ এবং ১৩ ডিসেম্বর ২০২০ শিক্ষা মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয়ে ১২টি চিঠি পাঠানো হয়েছিল। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে সব ধরনের নিয়োগে নিষেধাজ্ঞা জারি করা হয়।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে চলতি বছরের ২৫ জুলাই শিক্ষা মন্ত্রণালয় সব নিয়োগ স্থগিতাদেশ প্রত্যাহার করে।

নিয়োগের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে আরেকটি চিঠিতে শিক্ষা মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষক নিয়োগে নতুন নীতিমালা প্রণয়নের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী গত বছরের সেপ্টেম্বরে বিশ্ববিদ্যালয়ের ৫১৬তম সিন্ডিকেট সভায় নতুন নিয়োগ নীতিমালা প্রণয়ন করে বর্তমান প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, আজ একটি চিঠি পেয়েছি।

নিয়োগ স্থগিতাদেশ প্রত্যাহার করে জারি করা চিঠি স্থগিত করেছে। নিয়োগ সংক্রান্ত একটি রিট দায়ের করা হয়। আমাদের তথ্যের একটু অভাব ছিল। এর সমাধান হলে আবার স্থগিতাদেশ প্রত্যাহার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *