ঢাকায় ভারতের পররাষ্ট্র সচিব শ্রীংলা

0

দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। মঙ্গলবার সকাল ১০টার দিকে তাকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন তাকে স্বাগত জানান।

সকাল ১০টার দিকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক টুইট বার্তায় এ তথ্য জানানো হয়।

ঢাকা সফরের প্রথম দিনেই পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন শ্রীংলা। এরপর পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বিকেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে তার সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। শ্রীংলা বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরে দ্বিপাক্ষিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে। এ উপলক্ষে ঢাকার পক্ষ থেকে অমীমাংসিত বিষয়গুলোও উত্থাপন করা হতে পারে।

এছাড়া ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ নিয়ে দুই দেশের মধ্যে আলোচনা চলছে। ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফরে প্রধানমন্ত্রীর দিল্লি সফর নিয়েও আলোচনা হতে পারে।

এদিকে ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। শ্রীংলা তার সফর নিয়েও আলোচনা করবেন। সফরে দুই দেশের বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *