লাগেজ থেকে স্বর্ণ চুরির ঘটনায় বিমানের তদন্ত কমিটি

0

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকায় আসা দুই প্রবাসী যাত্রীর লাগেজ থেকে প্রায় সাত লাখ টাকার স্বর্ণালংকার ও মোবাইল ফোন চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিমান।

যাত্রীরা হলেন- মোঃ ফখর উদ্দিন ও শিশির সরকার। মঙ্গলবার (১৭ অক্টোবর) থেকে বিমানের কমিটি তদন্ত শুরু করে। সোমবার বিমান চলাচল কর্তৃপক্ষের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

গত রোববার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর থেকে ছেড়ে আসা একটি ফ্লাইটের যাত্রীদের জিনিসপত্র চুরি হয়। ঢাকার বিমানবন্দরে আহত যাত্রী কাঁদতে থাকেন। বিষয়টি নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিমানবন্দরে ঘটনার তিন দিন পর মঙ্গলবার বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়।

বিমানবন্দর থানার ওসি মো. আজিজুল হক মিয়া মামলার তথ্য নিশ্চিত করেছেন।

কমিটির প্রধান ও বিমানের মহাব্যবস্থাপক (কর্পোরেট সেফটি অ্যান্ড কোয়ালিটি) নিরঞ্জন রায় বলেন, বিমানবন্দরে যাত্রীদের লাগেজ থেকে স্বর্ণ, গহনা ও মোবাইল ফোন চুরির বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

পুলিশ জানায়, সিঙ্গাপুর থেকে বিমানের একটি ফ্লাইটে যাত্রী ফখর উদ্দিন ও শিশির সরকার ঢাকায় আসেন। লাগেজ সংগ্রহ করার পর তারা দেখতে পায় তাদের লাগেজ থেকে স্বর্ণালংকার ও মোবাইল ফোন চুরি হয়েছে।

এ ঘটনায় ফখর উদ্দিন বাদী হয়ে বিমানবন্দর থানায় অজ্ঞাত চক্রের বিরুদ্ধে মামলা করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) মো. ছিদ্দিকুর রহমান বলেন, বিমানের ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকায় আসা যাত্রীদের ব্যাগেজ থেকে স্বর্ণ ও মোবাইল ফোন চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে। বিমানবন্দরের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *