মির্জা ফখরুলের বিরুদ্ধে নাশকতার মামলা চলবে

0

এক দশক আগে নাশকতা মামলায় অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার বিচারপতি মোঃ সেলিম ও বিচারপতি  রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন ।এ আদেশের ফলে মির্জা ফখরুলের বিরুদ্ধে বিচারিক আদালতে মামলা চলায় কোনো বাধা নেই বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

আদালতে মির্জা ফখরুলের আবেদনের শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন।

তার সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

পরে ওই আইন কর্মকর্তা বলেন, ‘আদালত আবেদন খারিজ করে দিয়েছে। ফলে বিচারিক আদালতে মামলা চলতে কোনো বাধা নেই।

‘গত ৩ সেপ্টেম্বর পল্টন মডেল থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে গত ৩ সেপ্টেম্বর আদেশ দেন বিচারিক আদালত।

মামলার অন্য আসামিরা হলেন যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, কাজী রেজাউল হক বাবু, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের খন্দকার এনামুল হক এনাম ও জামায়াত নেতা মুহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ। .

মামলার এজাহারে বলা হয়, ২০১২ সালের ৯ ডিসেম্বর রাজধানীর মিন্টো রোডে মির্জা ফখরুল ইসলাম ও রিজভীর নেতৃত্বে বিএনপি-জামায়াত লাঠিসোঁটা নিয়ে সড়ক অবরোধ করে। উভয় দলের দুই শতাধিক থেকে আড়াইশ নেতাকর্মী অবরোধে অংশ নেন।

এ সময় তারা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার ট্রাক ভাঙচুর করে সেখানে বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের চালক মো. এ ঘটনায় আয়নাল বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলা করেন।

তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা (ডিবি পুলিশের উপ-পরিদর্শক) আনোয়ার হোসেন খান আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর গত ৩ সেপ্টেম্বর মামলার অভিযোগ গঠনের নির্দেশ দেন বিচারিক আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *