ইউ আই টি এস ইংরেজি বিভাগের চার দিনব্যাপী লিট ফেস্ট ২০২৩ শুরু।

0

ইউআইটিএস ইংরেজি বিভাগের সাহিত্য-সাংস্কৃতিক উৎসব লিট ফেস্ট ২০২৩ উদযাপন হয়েছে। তৃতীয়বারের মতো এই আসরটি বসে ঢাকার বারিধারায় বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসের পিএইচপি স্কোয়ারে।১৫ ই অক্টোবর ২০২৩ একটি জমকালো উদযাপনের মাধ্যমেইউ আই টি এস এর বারিধারা জে ব্লকে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে উদ্বোধন হলো  ইংরেজি বিভাগ আয়োজিত ৩য় লিট ফেস্ট। চার দিনব্যাপী অনুষ্ঠানটিকে সাজানো হয়েছে বিভিন্ন উৎসব,সেমিনার, কর্মশালা, মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কনসার্টের মাধ্যমে যা বিভাগটির  সৃজনশীল সাহিত্য উৎকর্ষতার সাক্ষ্য বহন করে।

লিট ফেস্ট ২০২৩ এর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানশুরু হয়  বিশিষ্ট অতিথি, ছাত্র, শিক্ষক, প্রাক্তন ছাত্র এবং কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে, যা সাহিত্যিক উৎসাহের একটি প্রাণবন্ত চিত্র অঙ্কন করে। উপস্থিত গন্যমান্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোঃ আবু হাসান ভূঁইয়া, মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত), ইউআইটিএস, প্রফেসর ড. সিরাজ উদ্দিন আহমেদ, মাননীয় কোষাধ্যক্ষ, প্রফেসর এ.এন.এম. শরীফ, পরীক্ষা নিয়ন্ত্রক, ইউআইটিএস,  সৈয়দা আফসানা ফেরদৌউস ডিন, লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসঅনুষদ এবং বিভাগীয় প্রধান মিসেস নাইমা আফরিন অন্যান্য শিক্ষক মন্ডলী।  

রবিবার সকালে শুরু হওয়া উৎসবের প্রথম দিনে “সাহিত্য, ভাষা এবং জীবনবোধ” শীর্ষক একটি জ্ঞানগর্ভ সেমিনার অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় ইউআইটিএস পার্মানেন্ট ক্যাম্পাসের রত্নগর্ভা তাহমিনা রহমান মাল্টিপারপাস হলে এই বুদ্ধিবৃত্তিক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা কায়সার হামিদুল হক।বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক ড. সাইদুর রহমান। বিশেষ আলোচক ছিলেন ইউআইটিএস লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্স অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দা আফসানা ফেরদৌসী।বিভাগীয় শিক্ষক মিস তানিয়া তাবাসসুম তনুর সঞ্চালনায় সেমিনারে সাহিত্য আমাদের অস্তিত্বের মধ্যে যে গভীর প্রাণবন্ততা অন্বেষণ করে তা সম্পর্কে লোকপাত করা হয়।

এছাড়া”বর্তমান কর্পোরেট মার্কেটে দক্ষ মানব সম্পদের প্রতিযোগিতামূলক সুবিধা” শিরোনামের একটি কর্মশালার অনুষ্টিত হয়। কর্মশালায় মূল বক্তা ছিলেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের হিউম্যান ক্যাপিটাল অ্যান্ড ডেভেলপমেন্ট ম্যানেজার খালেদা পারভিন রুমা। লিট ফেস্ট ২০২৩ ইউ আই টি এস ইংরেজি বিভাগের সাহিত্য ও মননের ইতিহাসে একটি নব দিগন্তের উন্মোচন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *