যেভাবেই হোক নির্বাচন হবেই: শেখ হাসিনা

0

আসন্ন জাতীয় নির্বাচন বিএনপি যাতে কোনো ধরনের ঘৃণ্য কর্মকাণ্ডের মাধ্যমে বানচাল করতে না পারে সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শনিবার বিকেলে রাজধানীর কাওলায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সভায় তিনি এসব কথা বলেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়। আগামী ৭ অক্টোবর এ সভা হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তারিখ পিছিয়েছে।

বিএনপিকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, তারা আমাদের উৎখাত করবে। ১০ ডিসেম্বর সময় দেওয়া হয়েছিল। বিজয়ের মাসে আওয়ামী লীগ সরকার উৎখাত করবে? জনগণের ভোটে বারবার নির্বাচিত সরকার। দেশের মানুষ এটা মেনে নিতে পারছে না।

আলোচিত ইলেভেন ঘণ্টা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ওই সময় খালেদা জিয়ার ছেলে মুচলেকা নিয়ে বিদেশে পালিয়ে যান। যে জীবনে রাজনীতি করবে না। কিন্তু এফবিআই মামলায় সাক্ষ্য দেয় যে তিনি অর্থ পাচার করেছেন। ওই মামলায় তিনি দোষী সাব্যস্ত হন।

তাদের ব্যবসা ছিল অস্ত্র চোরাচালান, মানি লন্ডারিং।’

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানের বিষয়ে শেখ হাসিনা বলেন, তার মা অসুস্থ। আপনারা (বিএনপি নেতারা) অনশন করছেন। তাহলে ছেলে কেন মাকে দেখতে আসে না। এ কেমন ছেলে, এটাই আমার প্রশ্ন।

মা অসুস্থ হয়ে মারা যাচ্ছেন। সে মারা যাবে যখন… হ্যাঁ, সে বৃদ্ধ এবং অসুস্থ। মাকে দেখতে আসে না কেন? আমি বলব, ওকে ওর মাকে দেখতে আসতে দাও।’

শেখ হাসিনা বলেন, ক্ষমতায় থাকা অবস্থায় তিনি বলেন আওয়ামী লীগ ১০০ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। তিনি বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী থেকে দূরে থাকতে হবে, তিনি বিরোধী দলের নেতা হতে পারবেন না। আল্লাহর রহমত দুনিয়ার বাইরে; এখন তিনি প্রধানমন্ত্রী বা বিরোধীদলীয় নেতা নন। কিছুই হতে পারে না।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেতা মো. সাধারণ সম্পাদক মান্নান কচি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *