মিরপুরে চাঁদাবাজির অভিযোগে ‘চাপাতি ফাহিম’ গ্রেফতার, অস্ত্র উদ্ধার

0

ফাহিম আহমেদ প্রকাশ চাপাতি ফাহিম (২৬) রাজধানীর মিরপুরের চিহ্নিত চাঁদাবাজকে অস্ত্র ও চাপাতিসহ আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মিরপুর মডেল থানার শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ফাহিমকে আটক করতে গেলে পুলিশকে ছরিকাহত করে। তার কাছ থেকে একটি চাপাতি ও একটি রিভলবার উদ্ধার করা হয়েছে।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতারকৃত ফাহিম মিরপুরের একজন চিহ্নিত চাঁদাবাজ। তিনি বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা সংগ্রহ করেন। কেউ চাঁদা দিতে অস্বীকার করলে তাকে চাপাতি দিয়ে কোপায়।

তার বিরুদ্ধে অভিযোগ করলেও ক্ষিপ্ত হন। চাঁদাবাজির সময় হাতে চাপাতি নিয়ে ঘুরে বেড়ায় সবাই তাকে চাপাতি ফাহিম বলে ডাকে। মাস দুয়েক আগে তাকে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার করা হয়। ১০ দিন আগে কারাগার থেকে মুক্তি পায়।

ছাড়া পেয়ে আবার চাঁদাবাজি শুরু করেন। শেওড়াপাড়ায় কয়েকদিন ধরে ডিসেন্ট সুইট অ্যান্ড ফুড নামের একটি দোকান থেকে চাঁদা দাবি করা হচ্ছে। কিন্তু প্রতিবারই দোকান চাঁদা দিতে অস্বীকৃতি জানায়।

ওসি মহসিন আরও জানান, গতকাল সকালে ফাহিম আবার ওই দোকানে যান। আবার চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে চাপাতি দিয়ে কোপায় পরে আড়াই হাজার টাকা নিয়ে দোকান থেকে চলে যায়।

সন্ধ্যায় শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে তার বাড়ি থেকে একটি রিভলবার ও চাপাতি উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *