বিমানে যাত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর কুশল বিনিময় , তুললেন ছবি

0

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৬ দিনের সরকারি সফর শেষে বুধবার ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-২০৮) একটি বাণিজ্যিক ফ্লাইট বুধবার দুপুর ১২টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

লন্ডন থেকে দেশে ফেরার পথে প্রধানমন্ত্রী বিমানের প্রতিটি স্থান ঘুরে দেখেন। তিনি যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন এবং তাদের সাথে ছবি তোলেন।

এসময় যাত্রীদের সঙ্গে কিছু সময় কাটান প্রধানমন্ত্রী। এ সময় কয়েকজন প্রধানমন্ত্রীকে দেখে আবেগাপ্লুত হয়ে তার সঙ্গে সেলফি তোলেন। কয়েকজন নারী যাত্রীকে প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরতেও দেখা গেছে।

শেখ হাসিনা ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত লন্ডনে বাংলাদেশিদের আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন এবং বাংলাদেশ ও রোহিঙ্গা ও যুক্তরাজ্য বিষয়ক এপিপিজির সভাপতি রুশনারা আলী এমপির নেতৃত্বে অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) একটি প্রতিনিধি দলসহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি তার সঙ্গে ছিলেন।

নিউইয়র্কে অবস্থানকালে প্রধানমন্ত্রী ১৭ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৮তম অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের ও দ্বিপাক্ষিক বৈঠকসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন।

ওয়াশিংটন ডিসিতে শেখ হাসিনা ২৩ থেকে ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *