রামপুরায় মধ্যরাতে হাজার হাজার মানুষ কোথা থেকে এলো, প্রশ্ন কাদেরের

0

ছাত্র মাইনুদ্দিন দুর্জয়ের মৃত্যুর ১০-১২ মিনিটের মধ্যে হাজার হাজার মানুষ বাস ভাঙচুর ও আগুন ধরিয়ে দিল কোথা থেকে প্রশ্ন তুলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকাল সাড়ে ১০টায় মানিক মিয়া এভিনিউয়ে সড়ক নিরাপত্তা ও জনসচেতনতামূলক এক অনুষ্ঠানে তিনি বলেন, কে ভিডিওটি ফেসবুকে পোস্ট করেছে, কারা লাইভ করেছে, এসব প্রশ্ন উঠে আসছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “সড়কগুলোকে নিরাপদ করার চেষ্টা চলছে। সড়ক পরিবহন আইন করা হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদসহ মহাসড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে ‘হাইওয়ে বিল’ পাস হয়েছে। বিশ্বব্যাংক সহায়তা করছে। রাস্তা নিরাপদ করতে একটি কর্মসূচিতে।”

মন্ত্রী আরও বলেন, “বিআরটিএর প্রয়োজনীয় জনবল নেই। আমি এখনও চেষ্টা করছি. ‘

ওবায়দুল কাদের বলেন, ‘সড়কে দুর্ঘটনা কাম্য নয়, দুঃখজনক। রামপুরায় দুর্ঘটনার পর নানা অভিযোগ উঠেছে। দুর্ঘটনার ১০-১২ মিনিট পর হাজার হাজার মানুষ কোথা থেকে এলো? এত রাতে ১০-১২ মিনিটে কীভাবে দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়ল! নানা প্রশ্ন থাকলেও দুর্ঘটনা এড়াতে পদক্ষেপ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়া হয়েছে।

জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে সড়ক দুর্ঘটনা কমানোর উদ্যোগ হিসেবে শনিবার সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর মানিক মিয়া এভিনিউ, কলাবাগান মাঠ ও কাকলী পুলিশ বক্স সংলগ্ন সড়কে একযোগে শুরু হয় সড়ক নিরাপত্তা রোড শো। এ সময় স্টিকার ও লিফলেট বিতরণ করা হয়।

সড়ক পরিবহন সচিব মো. নজরুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *