ঘূর্ণিঝড় জাওয়াদ: দেশের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে

0

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সিনপটিক আবহাওয়া অনুযায়ী, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর নিম্নচাপটি তীব্র হয়ে একই এলাকায় ৩ ডিসেম্বর দুপুর ১২টায় ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এ পরিণত হয়। পরে এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করে। আজ ৪ ডিসেম্বর সকাল ৮টায়। এটি আরও উত্তর দিকে অগ্রসর হতে পারে।

এদিকে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এর প্রভাবে শনিবার সকাল থেকে রাজধানী ঢাকাসহ বরিশাল ও খুলনা বিভাগের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি হচ্ছে। সারাদিন আকাশ মেঘলা। তবে বেশ কিছুদিন ধরেই কোথাও কোথাও সূর্যের দেখা মিলছে।

আবহাওয়াবিদদের মতে, এবার নিম্নচাপের কারণে এই বৃষ্টির পর রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে। অর্থাৎ রাতে শীত বাড়বে। কিন্তু দিনের তাপমাত্রা কমার কোনো লক্ষণ নেই। ১৫ ডিসেম্বরের মধ্যে প্রাদুর্ভাব আরও বাড়বে বলে মনে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *