বাংলাদেশ রেলওয়ে ৫৬০ জনকে নিয়োগ দেবে

0

বাংলাদেশ রেলওয়ে জনবল নিয়োগের জন্য একটি সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ রেলওয়েতে সহকারী স্টেশন মাস্টার পদে মোট ৫৬০ জনকে নিয়োগ দেওয়া হবে। যা আগে ছিল ২৩৫টি। আগের বিজ্ঞপ্তিতে ঝালকাঠিবাসী আবেদন করতে পারেননি। এবার দেশের সব জেলার নাগরিকরা আবেদন করতে পারবেন। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন।

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার।

পদের সংখ্যা: মোট ৫৬০টি।

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীরা যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাসের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের বয়স: এই বছরের ১ সেপ্টেম্বর যাদের বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে তারা সহকারী স্টেশনমাস্টার পদে আবেদন করতে পারবেন। এছাড়া ৩০ বছর পেরিয়ে গেছে এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

গত বছরের মার্চে বাংলাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। বাংলাদেশে প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে অনেক চাকরির নিয়োগ এবং পরীক্ষা বন্ধ রয়েছে। তাই সরকারি চাকরির আবেদনের বয়স কমে গেছে। গত বছরের ২৫ মার্চ, সরকার ৩০ বছর বয়সীদের সরকারি চাকরির জন্য আবেদন করার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সেই বিজ্ঞপ্তির আলোকে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তবে মুক্তিযোদ্ধা এবং শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের সন্তানদের জন্য একই দিনে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে হলফনামা গ্রহণযোগ্য হবে না।

বেতন: ৯,৭০০-২৩,৪৯০/-টাকা

আবেদন প্রক্রিয়া: প্রার্থীরা অনলাইনে (http://br.teletalk.com.bd) আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ: নভেম্বর ২২-১১-২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *