কুবিতে আন্দোলনের ৮ম দিনে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ

0

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তিন শিক্ষার্থীর ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারসহ প্রক্টরের পদত্যাগসহ পাঁচ দফা দাবিতে চলা আন্দোলনের অষ্টম দিনে শেষ হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে মোমবাতি জ্বালিয়ে শান্তি সমাবেশের মাধ্যমে দাবি আদায়ের আহ্বান জানান শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ড. আবদুল মঈনকে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা পোষণ করার আহ্বান জানান শিক্ষার্থীরা।

শান্তি সমাবেশে আন্দোলনের মুখপাত্র রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. জাহিদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার আট দিন অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনো কোনো ব্যবস্থা নেয়নি। আমরা নিশ্চিত করতে চাই যে আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে। আমরা দাবি আদায় করে বাড়ি ফিরব।

এদিকে বৃহস্পতিবার ‘কনসার্ট ফর জাস্টিস’ নামে একটি সাংস্কৃতিক বিক্ষোভের আয়োজন করে শিক্ষার্থীরা। তারা জানান, বিশ্ববিদ্যালয়ের বাস মাঠে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ৮ মার্চ প্রধান ফটকের সামনে ছাত্রদল নেতার হাতে মারধর করে কুবীরের তিনজন। হামলার শিকার ছাত্রলীগের ক্যাম্পাস শাখার নেতারা দাবি করছেন, ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকীর প্ররোচনায় তাদের পিটিয়ে হত্যা করা হয়েছে। এরপর প্রক্টরের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *