দিনাজপুরে জবি শিক্ষার্থীদের ওপর হামলা, ১২ জন আহত

0

দিনাজপুরের স্বপ্নপুরীতে মাঠের কাজে যাওয়ার সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জব) ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। আহতরা দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার রাতে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নে অবস্থিত ‘স্বপ্নপুরী’ পার্কে এ ঘটনা ঘটে।

জানা যায়, পার্কে রাইডের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ব্যাগ ফেলে চলে যায়। পরে ব্যাগ ফিরিয়ে আনতে গেলে সেখানে কর্মরত কর্মীরা ওই ছাত্রীর সঙ্গে খারাপ ও অসম্মানজনক আচরণ করে। ছাত্রীর অন্য বন্ধুরা প্রতিবাদ করলে কর্মীরা জড়ো হয়ে লাঠি ও রড নিয়ে ছাত্রদের ওপর হামলা চালায়।

ভূগোল ও পরিবেশ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী শ্রেয়সী শিকদার বলেন, আমরা ১৪তম রাউন্ডের শিক্ষার্থীরা বিভাগের ফিল্ড ওয়ার্কের জন্য দিনাজপুরের স্বপ্নপুরীতে এসেছিলাম। সেখানে রাইডে কর্মরত এক ছেলে একজনকে গালিগালাজ করলে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। আমাদের বান্ধবীরা।পরে তারা (পার্কের কর্মীরা) হঠাৎ জড়ো হয়ে লাঠি ও রড নিয়ে আমাদের উপর হামলা চালায়।আমাদের অনেক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।এখন তারা হাসপাতালে ভর্তি।

ঘটনাস্থল থেকে বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন বলেন, “আমাদের একজন শিক্ষার্থীকে হয়রানি করলে তাদের (স্টাফদের) সঙ্গে শিক্ষার্থীদের তর্কাতর্কি হবে। একপর্যায়ে তারা হঠাৎ করে শিক্ষার্থীদের রড ও লাঠিসোটা দিয়ে আঘাত করে। এতে আমাদের ১২ জন শিক্ষার্থী আহত হয়। দুই শিক্ষার্থীর মাথায় আঘাত লাগে। একজনের হাত ভেঙে গেছে, আহত শিক্ষার্থীদের দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে স্বপ্নপুরী পার্কের মালিক ও দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, “এক শিক্ষার্থী তার ব্যাগ ফেলে চলে যায়। পরে আরেক শিক্ষার্থী তা ফেরত নিতে আসলে কর্মীরা ব্যাগের প্রকৃত মালিককে ফোন করতে বলে। পরে তিনি এসেছেন। ব্যাগ ফেরত নিয়ে গেলেও আগের ব্যাগটি কেন ফেরত দেওয়া হয়নি তা নিয়ে বিপাকে পড়েন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিউটন হাওলাদার বলেন, ঘটনাটি শোনার পরপরই আমি সেখানে পুলিশের সঙ্গে কথা বলেছি। তিনি বিষয়টি সমাধান করবেন বলে জানান। আমরা আরও খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি।

এ বিষয়ে জানতে চাইলে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফেরদৌস ওয়াহিদ বলেন, মামলার কাজ চলছে, আসামিরা থানা হেফাজতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *