তেলের দাম না কমলে ট্রাক-কাভার্ড ভ্যান ধর্মঘট চলবে বলে নেতারা জানালেন

0

ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির নেতারা বলেছেন, জ্বালানির তেলের দাম কমলে বা ভাড়া সমন্বয় করা হলে বা যুক্তিসঙ্গত সমাধান পাওয়া গেলে ধর্মঘট প্রত্যাহার করা হবে। শনিবার (৬ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তারা।

এর আগে শনিবার বেলা ১২টার দিকে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তার সঙ্গে দেখা করেন ট্রাক কাভার্ড ভ্যান মালিক শ্রমিক সমিতির সভাপতি মাহবুল আহমেদ ও সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ মনিরসহ ১৫ সদস্যের একটি দল।

ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতিও জ্বালানির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে। অন্য দুটি দাবি হলো মালবাহী ট্রাক-কাভার্ড ভ্যান থেকে টোল আদায় বন্ধ করা এবং বিভিন্ন সেতুতে টোল আদায় বন্ধ করা। দাবি মানা না হলে ধর্মঘট প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছে সমিতি।

ট্রাক শ্রমিক-মালিক ফেডারেশনের অতিরিক্ত মহাসচিব আবদুল মোতালেব স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, তিনটি দাবি বাস্তবায়ন না হলে ধর্মঘট চলবে। স্বরাষ্ট্রমন্ত্রী তাদের দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে আশ্বাস দেন। জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার থেকে পরিবহন ধর্মঘট চলবে।

ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ মনির বলেন, হঠাৎ করে তেলের দাম বেড়ে যাওয়ায় আমাদের লোকসান হচ্ছে। এভাবে প্রতি ট্রিপে ঢাকা থেকে চট্টগ্রামে তিন হাজার টাকা লোকসান গুনতে হচ্ছে। ফলে ডিজেলের দাম না কমলে ধর্মঘট প্রত্যাহার করা হবে না।

উল্লেখ্য, গত বুধবার রাতে ডিজেলের দাম ১৫ টাকা বা ২৩ শতাংশ বাড়িয়ে ৮০ টাকা করা হলে বৃহস্পতিবার সকালে মালিক-শ্রমিক ইউনিয়ন ধর্মঘটের ডাক দেয়। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *