রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজট

0

রাজধানীর ঢাকা-ময়মনসিংহ সড়কের মহাখালী থেকে আবদুল্লাহপুরগামী লেনে তীব্র যানজট দেখা গেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে কুড়িল বিশ্বরোড পার হয়ে খিলক্ষেত এলাকায় যানজটে আটকে যান গাড়ির সারি।

খিলক্ষেত ও বিমানবন্দর এলাকায় কর্মরত ডিএমপির ট্রাফিক বিভাগের একাধিক কর্মকর্তা জানান, বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে মানুষ গাজীপুরের টঙ্গীতে আসছেন, এতে সড়কে প্রভাব পড়েছে।

সরেজমিনে সকাল সাড়ে ৮টায় দেখা যায়, খিলক্ষেতে যানজটে আটকা পড়ে আব্দুল্লাহপুরগামী যানবাহন। সড়কের অপর পাশে আবদুল্লাহপুর থেকে বনানীগামী লেনের গতিও ধীরগতির। অনেককে ফুটপাতে দাঁড়িয়ে গাড়ির অপেক্ষায় থাকতে দেখা যায়। কেউ কেউ তাদের গন্তব্যে বাস ধরতে ধীর গতির গাড়ির সামনে দৌড়ানোর ঝুঁকি নেয়।

প্রায় আধা ঘণ্টা বাসে ওঠার চেষ্টা করেন মধ্যবয়সী আনোয়ারা বেগম। তিনি বলেন, আমি বনানী যাব। কিন্তু আসা বাসগুলো ভর্তি। আমি বুড়ো হয়ে গেছি এবং তাড়াতাড়ি উঠতে পারি না।

বিমানবন্দরের বাসে করে শাহবাগ যাচ্ছিলেন মো. আলম তিনি বলেন, ধাক্কাধাক্কি ও ঝুঁকি নিয়ে বাসে উঠেছি।

সকাল ১১টা নাগাদ সকাল থেকে সৃষ্টি হওয়া যানজট বিমানবন্দর এলাকা ছাড়িয়ে মহাখালী, রামপুরা ও মিরপুর রুটে কালশী পর্যন্ত পৌঁছায়।

বেলা ১১টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত উত্তরমুখী লেনে যানবাহন চলাচল প্রায় স্থবির হয়ে পড়ে। অনেক যাত্রী গাড়ি থেকে নেমে গন্তব্যের দিকে হাঁটা শুরু করেন।

আজমেরী পরিবহনের বাসের হেলপার ফরিদ মিয়া বলেন, ইজতেমার কারণে সড়কে চাপ থাকবে।

উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম বলেন, গতকাল থেকে বিশ্ব ইজতেমায় দলে দলে মানুষ আসছেন। ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *