যথাসময়ে নির্বাচন হবে, বিএনপি না এলে কিছু যায় আসে না: কৃষিমন্ত্রী

0

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে সুষ্ঠু নির্বাচন হবে। বিএনপি বা অন্য কেউ নির্বাচনে না এলেও কিছু যায় আসে না। তবে শেষ মুহূর্ত পর্যন্ত আমরা চেষ্টা করব বিএনপি যাতে নির্বাচনে আসে।আগামী সেপ্টেম্বরের মধ্যেই জানা যাবে তারা নির্বাচনে আসবে কি না।আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি তারা নির্বাচনে অংশগ্রহণ করবে।

শনিবার সকালে টাঙ্গাইলের মধুপুরে শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি না এলেও নির্বাচন আন্তর্জাতিকভাবে গ্রহণ করা হবে। তাদের কেউ কেউ দলভিত্তিক না হলেও নির্বাচনে আসতে পারে এবং অন্য দলগুলো নির্বাচনে অংশ নেবে। নির্বাচনের সার্বিক পরিস্থিতি বিচার-বিশ্লেষণ করেই সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক বিশ্ব।

আওয়ামী লীগ বিএনপির জন্য সংলাপের দরজা সব সময় উন্মুক্ত রাখবে উল্লেখ করে তিনি বলেন, যে কোনো সমস্যা সমাধানের জন্য সংলাপ সবচেয়ে ভালো উপায়। আওয়ামী লীগ সবসময় সংলাপকে স্বাগত জানাবে। তবে সবকিছু সংবিধানের আলোকে হওয়া উচিত।

কৃষিমন্ত্রী বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি দেশে অরাজকতা সৃষ্টির সর্বাত্মক চেষ্টা করছে। আন্দোলনের নামে ২০১৪-১৫ সালের মতো সহিংসতার পুনরাবৃত্তি কঠোরভাবে মোকাবেলা করা হবে। তাদের কোনো হরতাল অবরোধ করতে দেওয়া হবে না।

বিএনপির আন্দোলন মানেই ব্যর্থতার পুনরাবৃত্তি মন্তব্য করে মন্ত্রী আরও বলেন, গত ১৪ বছরে বিএনপি কোনো আন্দোলনে সফল হতে পারেনি। এবারও তারা ব্যর্থ হবে, ব্যর্থ হওয়ার পর আবার নতুন কর্মসূচি দেবে। এই ব্যর্থ আন্দোলন তার পুনরাবৃত্তি অব্যাহত থাকবে।

শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সাফল্যের প্রশংসা করে মন্ত্রী বলেন, মধুপুর ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ একটি প্রাচীন জনপদ। শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এই অঞ্চলের উজ্জ্বল বিদ্যালয়, যেটি ১৯৭২ সালে আমাদের মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে প্রতিষ্ঠিত হয়েছিল। গত ৫০ বছরে এর সুনাম শুধু দেশেই নয়, দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে, যা গর্ব করার মতো। আশা করি, ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

মন্ত্রী প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা বোর্ড, শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

এতে বক্তব্য রাখেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছারোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, টাঙ্গাইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *